চড়া দামে বিক্রি হলো মেরিলিন মনরোর ‘নগ্ন’ পোষাক - Women Words

চড়া দামে বিক্রি হলো মেরিলিন মনরোর ‘নগ্ন’ পোষাক

মেরিলিন মনরো। যাকে সবাই সর্বকালের সেরা যৌনআবেদনময়ী অভিনেত্রী হিসেবেই সবাই চেনেন। ১৯৬২ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জন এফ. কেনেডি’র জন্মদিনে স্বচ্ছ কাপড়ের আবেদনময় পোষাক পরেছিলেন তিনি। যা নিয়ে হয়েছিল ব্যাপক আলোচনা-সমালোচনা। সে পোষাক এবার বিক্রি হলো আটচল্লিশ লাখ মার্কি ডলারে।

রয়টার্স জানায়, হালকা ঘিয়ে রঙের আঁটো-সাটো এ পোষাকটি যখন মনরো পরেছিলেন, তখন সেটি তার গায়ের সাথে একেবারেই লেগে ছিলো। তাকে দেখে মনে হয়েছিলো তার গায়ে কোনো পোষাক নেই! আর এ কারণেই একে ‘নগ্ন’ পোষাক নাম দেয়া হয়েছিলো। বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলসের একটি নিলামে তোলা হয়েছিলো এ অভিনেত্রীর বহুল আলোচিত ‘নগ্ন’ পোষাকটি।

ফ্যাশন ডিজাইনার জেন লুইয়ের নকশা করা এ পোষাকটি বিক্রির জন্য তুলেছে নিলামকারী প্রতিষ্ঠান জুলিয়ানস অকশন। আর এ এটি কিনে নিয়েছে জনপ্রিয় প্রতিষ্ঠান ‘রিপলি’স বিলিভ ইট অর নট’।

এ নগ্ন পোষাক পরে প্রেসিডেন্টের উদ্দেশ্যে মনরো’র গাওয়া ‘হ্যাপি বার্থ ডে মিস্টার প্রেসিডেন্ট’ গানটির কথা এখনো ভোলেননি তার ভক্তরা। এ ঘটনার অল্প কিছুদিন পরেই মারা যান এ অভিনেত্রী। তার মৃত্যু ঘিরেও রয়েছে নানা রকম বিতর্ক।

বিশ শতকের সাড়াজাগানো যৌনআবেদনময়ী এ অভিনেত্রীর ঝুলিতে রয়েছে ‘সাম লাইক ইট হট’ ও ‘জেন্টেলম্যান প্রেফারস ব্লন্ড’সহ বেশ কিছু জনপ্রিয় সিনেমা।

সূত্র: বিডিনিউজ২৪