নাজিমউদ্দিন হত্যা: সন্দেহভাজন ১ জন গ্রেপ্তার - Women Words

নাজিমউদ্দিন হত্যা: সন্দেহভাজন ১ জন গ্রেপ্তার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিমউদ্দিন সামাদ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতের নাম রাশিদুন নবী।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, রোববার রাতে ঢাকার সায়েদাবাদ এলাকা থেকে রাশিদুনকে গ্রেপ্তার করা হয়।

ছয় মাস আগে অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিমউদ্দিন সামাদ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও গোয়েন্দা পুলিশ ওই অভিযানে অংশ নেয় বলে জানান মাসুদুর রহমান। তবে রাশিদুন নবী সম্পর্কে বিস্তারিত জানান নি তিনি।

তিনি বলেন, আজ সোমবার সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

চলতি বছরের ৬ এপ্রিল রাতে খুন হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সের ছাত্র নাজিমুদ্দিন সামাদ (২৭)। গেণ্ডারিয়ায় নিজের বাসায় ফেরার পথে পুরান ঢাকার সূত্রাপুরে তাকে ছুরি মেরে ও গুলি করে হত্যা করা হয়।

তিনি ছিলেন সিলেট শাখা বঙ্গবন্ধু যুব পরিষদের তথ্য ও গবেষণা সম্পাদক এবং গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী।

ফেইসবুকে তিনি ধর্মান্ধতা ও সমসাময়িক রাজনীতি নিয়ে সমালোচনামূলক লেখালেখি করতেন। নাজিম খুন হওয়ার পর দেশ-বিদেশে নিন্দা হয়। হত্যাকারীকে চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবিতে আন্দোলন শুরু করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সে সময় ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ খবর দিয়েছিল যে,আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস এর বাংলাদেশ শাখা আনসার আল-ইসলাম ওই হত্যাকান্ড ঘটিয়েছে।