খাদিজার ডান হাতের অস্ত্রোপচার সম্পন্ন - Women Words

খাদিজার ডান হাতের অস্ত্রোপচার সম্পন্ন

সিলেটের আহত কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ডান হাতের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক বিভাগের পরামর্শক ডা. মেসবাহ উদ্দিন আহমেদ জানান, প্রায় দুই ঘন্টায় ডান হাতের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। খাদিজার ডান হাতের অবস্থা পরিবর্তন হবে। শিগগিরই তার বাম হাতের অপারেশন হবে।

সোমবার বেলা সাড়ে ১২ দিকে অস্ত্রোপচার শুরু হয় বলে জানান নার্গিসের চাচা আবদুল কুদ্দুস।

গতকাল স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের পরামর্শক মির্জা নাজিম উদ্দিন সাংবাদিকদের জানিয়েছেন, হামলার আঘাত ঠেকানোর সময় খাদিজার হাতের মাসল চেইন কেটে গেছে। এজন্য অস্ত্রোপচার করতে হচ্ছে।

প্রসঙ্গত, সিলেট সরকারী মহিলা কলেজের স্নাতক (পাস) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা গত ৩ অক্টোবর পরীক্ষা দিতে এমসি কলেজ ক্যাম্পাসে গিয়েছিলেন। বিকেলে পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার সময় প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক ও অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র বদরুল আলম। পরে অন্য শিক্ষার্থীরা তাকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। বদরুলের বাড়ি সুনামগঞ্জের ছাতকে।

খাদিজা ও বদরুলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। ঘটনার দিন রাতে খাদিজার অবস্থার অবনতি হলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়।

খাদিজাকে কুপিয়ে আহত করার ভিডিও ও আলোকচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়। এই ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠে গোটা দেশ।

এ ঘটনায় সিলেটের শাহপরাণ থানায় বদরুলকে আসামি করে হত্যা চেষ্টা মামলা করা হয়। হামলার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বদরুল ।

সূত্র: বাংলা ট্রিবিউন