হিযবুত নেতা মহিউদ্দিনসহ ৬ জনের বিচার শুরু - Women Words

হিযবুত নেতা মহিউদ্দিনসহ ৬ জনের বিচার শুরু

নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্‌রীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিন আহমেদসহ ছয়জনের বিচার শুরু হয়েছে। সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মঙ্গলবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

আগামী ২৪ অক্টোবর এই মামলার সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য করেছেন বিচারক কামরুল হোসেন মোল্লা।

২০১০ সালে সন্ত্রাসবিরোধী আইনে মহিউদ্দিনসহ চারজনের বিরুদ্ধে উত্তরা মডেল থানায় একটি মামলা করে পুলিশ। লিফলেট ছড়িয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে উপপরিদর্শক আরমান আলী এ মামলাটি করেন।  

তদন্ত শেষে ফেব্রুয়ারি পুলিশ মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ২০১৩ সালের ৯।

২০১০ সালের ২০ এপ্রিল গ্রেপ্তার হন মহিউদ্দিন। হাইকোর্ট থেকে ২০১১ সালের ৩ মে জামিন পান তিনি। ২০১২ সালে কারাগার থেকে মুক্ত হন। তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয় বলে দাবি করেন মহিউদ্দিন। তিনি বলেন,হিযবুত তাহ্‌রীরের সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা নেই।

সন্ত্রাসবিরোধী আইনের এ মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেই। সেজন্য অনুমোদনের জন্য তা ফেরত পাঠান বিচারক। পরে গত ৬ জুলাই অনুমোদন পাওয়া যায়। আর ৬ সেপ্টেম্বর আদালত অভিযোগ আমলে নেন।

ছয় আসামির ‌মধ্যে আদালতে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) শিক্ষক মহিউদ্দিন আহমেদ, এমএ ইউসুফ খান, সাইদুর রহমান ও কাজী মোরসেদুল হক। তারা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে সুবিচার চান।

অপর দুই আসামি তানভীর আহাম্মদ ও তৌহিদুল আলম চঞ্চল অভিযোগ গঠনের শুনানিতে হাজির হননি। তারা আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন।

বিচারক তাদের আবেদন নাকচ করেন এবং  দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন। 

সূত্র: বিডিনিউজ২৪,প্রথম আলো