দশ মাস বিরতিতে আজ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ - Women Words

দশ মাস বিরতিতে আজ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ

দীর্ঘ দশ মাস বিরতির পর আজ ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। আজ রোববার দুপুর আড়াইটায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে  দিবা-রাত্রির ম্যাচে মাশরাফির দল মুখোমুখি হবে আফগানিস্তানের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে এটি। চলতি বছর আফগানিস্তান এ পর্যন্ত ২৩টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে যদিও তার অধিকাংশই আইসিসির সহযোগী দলগুলোর বিরুদ্ধে।

এই দশমাসে অনেক পরিবর্তন বাংলাদেশ দলে। তারমধ্যে উল্লেখযোগ্য দীর্ঘদিনের বোলিং কোচ হিথ স্টিকের বিদায়। তার জায়গায় নতুন বোলিং কোচ হয়েছেন কোর্টনি ওয়ালশ। বোলিং অ্যাকশন নিয়ে নিষেধাজ্ঞা কাটার পর দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।

কিন্তু বৃষ্টি বাগড়ায় পুরো ৫০ ওভার খেলা হবে কী না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ আবহাওয়া অধিদপ্তর বলছে আজ বৃষ্টি হবে। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দিন আহমেদ আজ আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে বলেন, ‘রোববার দপুর থেকে শুরু করে রাত পর্যন্ত দুই থেকে তিনবার বৃষ্টি হানা দেয়ার সম্ভাবনা আছে। তবে ভারী নয়, বৃষ্টি হবে হালকা আকারের। সারাদিন আকাশ মেঘলা থাকবে এবং মাঝে মাঝে রোদও দেখো যেতে পারে।’

আফগানিস্তান উদিয়মান দল হলেও তাদের বিরুদ্ধে ম্যাচটিকে গুরুত্বের সাথে নিচ্ছে বাংলাদেশ। কারণ আসছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার একটি বড় সুযোগ। সেটি বিবেচনা করলে আফগানিস্তানের সাথে সিরিজটি একটি দারুণ সুযোগ বাংলাদেশের জন্য।

গত নভেম্বরে জিম্বাবুয়ের বিরুদ্ধে সর্বশেষ ওয়ানডেতে ৩-০তে জিতেছিলো বাংলাদেশ। তারপর ওয়ার্ল্ড টি-টুয়েন্টি ও এশিয়া কাপ টি-টুয়েন্টি খেলার সুযোগ হলেও ওয়ানডে খেলার সযোগ হয়নি বাংলাদেশের।