বখাটের ছুরিতে আহত রিশার মৃত্যু : শিক্ষার্থীদের বিক্ষোভ - Women Words

বখাটের ছুরিতে আহত রিশার মৃত্যু : শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজধানীর কাকরাইলে বখাটের ছুরিকাঘাতে আহত উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার (১৪) মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল সাড়ে ৯টার দিকে মৃত্যু হয় তার। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
রিশা রাজধানীর কাকরাইলে অবস্থিত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৮ম শ্রেণির বাংলা ভার্সনের ছাত্রী ছিল। সে কাকরাইল এলাকার রমজান হোসেনের মেয়ে। ২ বোন এক ভাইয়ের মধ্যে রিশা সবার বড়।

বুধবার দুপুরে রিশাকে স্কুলের সামনের ফুটওভারব্রিজে ছুরিকাঘাত করে বখাটে ওবায়দুল্লাহ। এ ঘটনায় বুধবার রাতে তার বিরুদ্ধে মামলা করেন রিশার মা তানিয়া হোসেন। ঘটনার পর রক্তক্ষরণে দুর্বল ও অচেতন হয়ে পড়ে রিশা। অবস্থার অবনতি হওয়ায় ভোরে তাকে আইসিইউতে নেওয়া হয়।

রিশার বাবা রমজান হোসেন বলেন, বখাটে ওবায়দুল্লাহ প্রায়ই তার মেয়েকে উত্ত্যক্ত করতো। সে কিছুদিন ধরে বাসার সামনে এসে ঘোরাফেরা করতো।

বখাটে ওবায়দুল্লাহকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি : বখাটের ছুরিকাঘাতে আহত সুরাইয়া আক্তার রিশা (১৪) নিহতের ঘটনার প্রতিবাদে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা রাজধানীর কারকরাইল মোড়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে। এতে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। ফলে পুরো এলাকা অবরুদ্ধ হয়ে পড়েছে।

রোববার বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা কাকরাইল মোড়ে অবস্থান নেয়। তারা সুরাইয়া আক্তার রিশা হত্যার বিচারে দাবিতে বিক্ষোভ ও অবস্থান করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়ন করা হয়েছে।

এ বিষয়ে রমনা থানা উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান বলেন, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীরা রাস্তার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। এতে যানচলাচল বন্ধ রয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা চলছে।