রিজভীর মুক্তির দাবি জানালেন খালেদা জিয়া - Women Words

রিজভীর মুক্তির দাবি জানালেন খালেদা জিয়া

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মুক্তির দাবিতে বিবৃতি পাঠিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো  বিবৃতিতে তিনি বলেছেন, ‘রিজভীর জামিন নামঞ্জুরের ঘটনায় ন্যায়বিচার প্রতিফলিত হয়নি বলে আমি মনে করি।’

খালেদা জিয়া বলেন, ক্ষমতার মোহে অন্ধ হয়ে মানবতাবোধও হারিয়ে ফেলেছে সরকার। বিচার বিভাগও আজ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। রিজভী একজন আইনজীবী, আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই আদালতে জামিন প্রার্থনা করেছিলেন। আদালতে রিজভীর জামিন নামঞ্জুরের ঘটনায় ন্যায়বিচার প্রতিফলিত হয়নি। মামলার এজাহারে রুহুল কবির রিজভীর নাম না থাকলেও সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় পুলিশ তাঁর নাম মামলায় অন্তর্ভুক্ত করেছে। অসুস্থ রিজভীকে জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে কারাগারে পাঠানো শাসকগোষ্ঠীর ইচ্ছারই প্রতিফলন।

প্রসঙ্গত,আজ সকালে ভাঙচুর, অগ্নিসংযোগ এবং নাশকতার পাঁচটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন রিজভী। জামিন বাতিল করে রিজভীকে  কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা।  পাঁচ মামলার মধ্যে বাড্ডা, খিলগাঁও, মতিঝিল, পল্লবী ও রমনা থানার একটি করে মামলা রয়েছে।

রিজভীর বিরুদ্ধে গত তিন বছরে দেশের বিভিন্ন জায়গায় মোট ৮৩টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগ মামলা ঢাকায় দায়ের করা হয়। বিএনপি যখন সরকার বিরোধী আন্দোলন করছিল তখন এসব মামলা দায়ের করা হয়েছিল।

২০১৩ সালের নভেম্বর মাসে পল্টনে বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় রিজভীকে। সেই থেকে তিনি কয়েক দফা কারাগারে থেকেছেন। ২০১৫ সালে তাকে পুনরায় গ্রেপ্তার করা হলে তিনি প্রায় দশ মাস কারাগারে ছিলেন।