পীস স্কুল কর্তৃপক্ষ স্বাধীনতার চেতনার বিরোধীঃ শিক্ষামন্ত্রী - Women Words

পীস স্কুল কর্তৃপক্ষ স্বাধীনতার চেতনার বিরোধীঃ শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পীস স্কুলগুলোর লেখাপড়া ও মানসিকতা নতুন প্রজন্মের শিক্ষার্থী ও দেশের জন্য মঙ্গলজনক নয়। এই স্কুলগুলো যারা পরিচালনা করছেন, তাঁরা স্বাধীনতার চেতনার বিরোধী শক্তি বলেও মন্তব্য করেন তিনি।
বন্ধের নির্দেশ দেওয়া পীস স্কুলগুলোর শিক্ষার্থীদের দায়দায়িত্ব ওই সব স্কুল কর্তৃপক্ষকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী। রাজধানীর সিরডাপ মিলনায়তনে বুধবার এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন নুরুল ইসলাম নাহিদ। শিক্ষার্থীদের দায়িত্ব তারাই নেবে, যারা তাদের এই পথে (স্কুলে) নিয়ে এসেছে, বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।
গতকাল মঙ্গলবার অনুমোদনহীন ‘পীস’ স্কুলগুলো বন্ধের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে সাময়িক নিবন্ধন পাওয়া ঢাকার লালমাটিয়ায় অবস্থিত ‘পীস ইন্টারন্যাশনাল স্কুল’-এর নিবন্ধন বাতিল করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে তারা এ সিদ্ধান্ত নেয়।
‘পীস’ শব্দটি ব্যবহার করে বিভিন্ন নামে দেশের বিভিন্ন স্থানে এ ধরনের শতাধিক স্কুল রয়েছে। ভারতের বিতর্কিত ইসলামিক বক্তা জাকির নায়েকের উদ্যোগে চালু পিস টিভির বাংলাদেশে সম্প্রচার গত ১১ জুলাই বন্ধ করে সরকার।