অবশেষে বাংলাদেশে আসছে পেপাল! - Women Words

অবশেষে বাংলাদেশে আসছে পেপাল!

আউটসোর্সিং এর মাধ্যমে অর্জিত অর্থ বিনা বাঁধায় নিজের ব্যাংক একাউন্টে নিয়ে আসার সহজতম সার্ভিস ‘পেপাল’ অবশেষে বাংলাদেশে তাদের কার্যক্রম চালু করতে যাচ্ছে। এর আগে অর্থমন্ত্রীর প্রতিশ্রুতিসহ নানা পদক্ষেপ নেওয়ার পরও ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের দাবীটি পূরণ হয়নি। এবার সেটা সত্যি চালু হচ্ছে বলে নিজের ফেসবুক পেজে জানিয়েছেন আইসিটি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহবুব কবীর মিলন।

মিলন জানান, বুধবার আইসিটি মন্ত্রণালয়ের এক বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে আইসিটি মন্ত্রণালয় থেকে এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিক কোন ঘোষণা দেয়া হয়নি।

মিলন জানান বাংলাদেশে পেপাল কার্যকরী করার জন্য ইতিমধ্যে সোনালি ব্যাংকের সাথে এমওইউ (Memorandum of Understanding) চুক্তি স্বাক্ষর হয়ে গিয়েছে। আগামী দুই থেকে তিন মাসের মধ্যে পেপাল আমাদের দেশে কাজ শুরু করবে বলে তিনি নিশ্চিত করেন।

বুধবার দেয়া স্ট্যাটাসে মিলন লিখেন-
এইমাত্র আইসিটি মন্ত্রণালয় থেকে বের হলাম। ছোট্ট কিন্তু বিশাল একটি আনন্দের সংবাদ দিচ্ছি। পেপাল আসছে বাংলাদেশে। সোনালি ব্যাংকের সাথে এমওইউ চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। আগামী ২/৩ মাসের মধ্যেই কাজ শুরু করে দেবে তারা আমাদের দেশে।
এবার আমাদের বিপ্লব শুরু করার পালা। বিশ্ব জয়ের পালা এবার।
ধন্যবাদ আইসিটি প্রতিমন্ত্রী পলক মহোদয়কে। তিনি আমাকে কয়েকমাস আগে কথা দিয়েছিলেন, কিছু দিনের মধ্যেই যেভাবেই হোক নিয়ে আসবেন পেপলকে।
সার্থক আমার কল্যাণের যুদ্ধ।
এই আনন্দ শেয়ার করুন সবাইকে।

প্রসঙ্গত, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কয়েকমাস আগে জানিয়েছিলেন, তার মন্ত্রণালয় পেপালকে দেশে নিয়ে আসতে কাজ শুরু করতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশের আন্তর্জাতিক আর্থিক লেনদেনের উল্লেখযোগ্য মাধ্যম পেপালের বাংলাদেশে আগমন।