নিরাপত্তা নিয়ে কূটনীতিকদের আশ্বস্ত করল সরকার - Women Words

নিরাপত্তা নিয়ে কূটনীতিকদের আশ্বস্ত করল সরকার

দেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কূটনীতিকদের আশ্বস্ত করেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। একইসঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের অভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন প্রত্যাশা করেন তিনি।
রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফিং করার সময় মঙ্গলবার সকালে এসব কথা জানান পররাষ্ট্রমন্ত্রী। গুলশানে জঙ্গি হামলায় দেশি বিদেশি নাগরিকদের জিম্মি করে হত্যার পর যে পরিস্থিতির উদ্ভব হয়েছে, তা নিয়ে ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের জন্য এই ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের শিকড় খুঁজে বের করবে সরকার। সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। দেশের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।
ব্রিফিং শেষে আলোচনার বিষয় নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেননি পররাষ্ট্রমন্ত্রী এবং কূটনীতিকদের কেউ । ব্রিফিংয়ের পর পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রচার করা হয়েছে একটি বিজ্ঞপ্তি। তা থেকে জানা যায়, পররাষ্ট্রমন্ত্রী ব্রিফিংয়ের সময় সন্ত্রাসবাদকে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ হিসেবে অভিহিত করেন। সন্ত্রাসবাদ মোকাবিলায় অন্যান্য দেশ, আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে বাংলাদেশ কাজ করবে বলে উল্লেখ করেন তিনি।
বিজ্ঞপ্তি থেকে আরো জানা যায়, গুলশানের জঙ্গি হামলার পর বিভিন্ন দেশ ও সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে ও বিবৃতি দিয়ে সমবেদনা জানানোয় কূটনীতিকদের ধন্যবাদ জানান এ এইচ মাহমুদ আলী।
সূত্রঃ প্রথম আলো