উত্তরায় লিফট ছিড়ে অগ্নিকান্ডে নিহত ৭ - Women Words

উত্তরায় লিফট ছিড়ে অগ্নিকান্ডে নিহত ৭

রাজধানীর উত্তরার আলাউদ্দিন টাওয়ারের লিফট ছিড়ে অগ্নিকান্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ এ। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ১৬তলা ভবনটিতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে অর্ধশত আহত হয়েছেন বলে জানা যায়। ট্রপিক্যাল হোমস লিমিটেডের এজিএম মাহমুদুল হাসান (৩৬)শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

ঢামেক বার্ন ইউনিটের চিকিৎসক পার্থ শঙ্কর পাল বলেন, মাহমুদুল হাসানের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল। তাঁর মেয়ে মেহনাজ হাসান মায়শার ৪৪ শতাংশ ও আটমাস বয়সী ছেলে মুনতাকিন হাসানের ২৩ শতাংশ পুড়ে গেছে। মায়শা ও মুনতাকিন এখানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। দুজনকে হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে। উত্তরার ১৩ নম্বর সেক্টরের বাসিন্দা মাহমুদুল দুই ছেলে-মেয়েকে নিয়ে ওই ভবনের নিচতলায় ট্রপিক্যাল হোমসের কার্যালয়ে ইফতার মাহফিলে যোগ দিতে গিয়েছিলেন। মৃত হাসানের পরিবারের সদস্যরা জানান, তাদের গ্রামের বাড়ি বগুড়া সদরে। তাঁর মেয়ে মায়শা উত্তরা মাইলস্টোন স্কুলে চতুর্থ শ্রেণির ছাত্রী।

ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার বিধান ত্রিপুরা জানান, শুক্রবার সন্ধ্যার দিকে ঘটনাস্থল থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। রাত সাড়ে নয়টার দিকে বেজমেন্ট থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয় বলে জানান তিনি। নিহত অপর পাঁচজনের পরিচয় জানা গেছে। তারা হলেন ফরিদপুরের নগরকান্দার বাচ্চু মিয়ার ছেলে রেজাউল ইসলাম (৩৫), মুন্সিগঞ্জের সিরাজদিখানের মৃত দিল মোহাম্মদের কন্যা কামরুল নাহার (৩০), শেরপুরের আনিসুর রহমানের স্ত্রী সালমা আক্তার (৪০), পাবনার আমিনপুরের মিজাউর রহমান (৫৩) এবং জসিম। পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যায় ভবনটির বাম পাশের ক্যাপসুল লিফট এর তার ছিড়ে লিফট টি বেজমেন্টে পড়ে যায়। এ সময় বিকট শব্দ হয় ও ভবনটিতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ৬ জন। হুড়োহুড়ি করে বের হতে গিয়ে আহত হন রাজলক্ষ্মী মার্কেটের বিসমিল্লাহ মিষ্টির কর্মচারী মামুন (২৮)। তিনিও ঢাকা মেডিকেলে ভর্তি আছেন। প্রায় একঘণ্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান। উত্তরা তিন নম্বর সেক্টরে অবস্থিত ভবনটির নিচের ছয় তলায় শপিংমল। উপরের তলাগুলোতে রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের অফিস। শপিং কমপ্লেক্সে প্রবেশমুখের দুই পাশে দুটো লিফট রয়েছে।
সূত্র বাংলানিউজ