সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ১১:২৪ পূর্বাহ্ন

সিলেটে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ’ বিষয়ক আলোচনা সভা

সিলেটে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ’ বিষয়ক আলোচনা সভা

সুবিনয় আচার্য্য রাজু

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অবস্থিত আমেরিকান কর্নারে  ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল সোমবার বিকেল ৩টায় এই সভার আয়োজন করে গার্লস ক্লাব।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা আইনজীবী সমিতি, সিলেট এর বিভাগীয় প্রধান অ্যাডঃ সৈয়দা শিরিন আক্তার।  অনুষ্ঠানে তিনি বলেন, সকল বাঁধা অতিক্রম করে ,স্বাবলম্বি হয়ে নারীদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এই সময় তিনি নির্যাতিত নারীরা কিভাবে আইনী সহায়তা পেতে পারে এই বিষয়ে অবহিত করেন।

গার্লস ক্লাবের সদস্য মীর মিকসাত মৌ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনসভায় স্বাগত বক্তব্য রাখেন আমেরিকান কর্নার সিলেটের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল। তিনি বলেন শিক্ষা এবং দক্ষতা অর্জনের মাধ্যমে নারীদের এগিয়ে যেতে হবে।

এতে আরো বক্তব্য রাখেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, সিলেট বার এসোসিয়েশন এর সদস্য অ্যাডঃ মহমুদা বেগম, ইউএস স্টেইট এলামনি আতিয়া রাসুল, লায়লা হক, মিসেস নওরিন। শিক্ষার্থীদের মধ্যে থেকে ইভটিজিং, যৌন হয়রানী, এসিড নিক্ষেপ, বাল্য বিবাহ, নারী শিক্ষার প্রয়োজনীয়তা, কর্মক্ষেত্রে নারীর সম অধিকার নিয়ে বক্তব্য প্রদান করেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্রী স্মৃতি মোদক, ঈশিতা ঘোষ চৌধুরী, ব্লু বার্ড স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আনিকা তাবাসসুম, খাজাঞ্চিবাড়ী ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মেহেজাবিন চৌধুরী আইরিন। এ সময় উপস্থিত ছিলেন সেকশন অফিসার আফরিন সুলতানা, রিমা পারভীন , সুবিনয় আচার্য্য রাজু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আমেরিকান কর্নার, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে অবস্থিত এবং কর্নারটি শুক্রবার এবং সরকারী ছুটি ব্যতীত প্রতিদিন সকাল ৯.০০ হতে বিকাল ৫.০০ পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। এখানে শিক্ষা সম্পর্কিত বিভিন্ন ইংরেজি বই, জার্নাল, ম্যাগাজিন,মুভি রয়েছে এবং ইন্টারনেট ব্যবহার করার সুবিধা আছে। প্রতি শনিবার বিকাল ৩.০০ থেকে বিকাল ৫.০০ পর্যন্ত ইংরেজি ল্যাঙ্গুয়েজ ক্লাব চালু আছে যা সবার জন্য উন্মুক্ত। এছাড়াও প্রতি মাসে “লিটারারী ক্লাবের’ আয়োজনে কবিতা পাঠ, সঙ্গীত, গল্প বলা, কৌতুক, বিতর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। আগামী ১১ই ডিসেম্বর, ২০১৭ গার্লস ক্লাবের পরবর্তী কার্যক্রম অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2015 womenwords.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ