সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ১১:১৯ পূর্বাহ্ন

লেবাননকে ৮-০ গোলে হারাল বাংলাদেশের মেয়েরা

লেবাননকে ৮-০ গোলে হারাল বাংলাদেশের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাইপর্বে গতকাল বুধবার লেবাননকে ৮-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। এর আগে প্রথম ম্যাচে বাহরাইনকেও ১০-০ গোলে বিশাল ব্যবধানে হারিয়েছিল এই মেয়েরা।

গতকাল বুধবার বেলা ১১টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। খেলা শুরুর ১৪ মিনিট পর মনিকার বাড়ানো বল গায়ের সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের পায়ের ফাঁক দিয়ে গোলকিপারকে পরাস্ত করেন সাজেদা। এর ফলে এগিয়ে যায় বাংলাদেশ। ২০ মিনিটের মাথায় ফের জটলার মধ্যে থেকে সাজেদার পাসে তহুরার শট গোলকিপারের গায়ে লাগার পর ডিফেন্ডার মারিয়া ইসলামের পায়ে লেগে প্রতিপক্ষের জালে জড়ায়। এতে গোল ব্যবধান দ্বিগুন হয়। এর ঠিক তিন মিনিট পর লেবাননের জালে ফের বল জড়ান তহুরা।  আখিঁ খাতুনের লম্বা করে বাড়ানো বল তহুরা নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে গোল করেন। এতে স্কোরলাইন দাড়ায় ৩-০। 

২৬ মিনিটের মাথায় আবারও আখিঁর বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক দিয়ে প্রতিপক্ষের বক্সের ভিতরে ঢুকে কোনাকুনি শটে গোল করেন আনাই মোগিনী। ১৪ মিনিট পর আবারও আক্রমণে আসেন আখিঁ। তার বাড়ানো বল থেকে আসে পঞ্চম গোল। 

পাঁচ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে বাংলাদেশের মেয়েরা। ৪৭ মিনিটে ষষ্ঠ গোল তুলে নেয় শামসুন্নাহার জুনিয়র। এবার তিনি প্রতিপক্ষের গোলকিপারের পাশ দিয়ে লক্ষ্যভেদ করেন। ৬৩ মিনিটে বাঁ দিক থেকে বদলি খেলোয়াড় হিসেবে নামা সুলতানার নিচু ক্রসে সাইড ভলিতে আবারও জাল কাঁপান শামসুন্নাহার। ৭০ মিনিটে ইলা মনির মাইনাসে রোজিনা আক্তার ফের প্রতিপক্ষের জালে বল জড়ান। এতে স্কোর দাড়ায় ৮-০। এর পর আর কোনো গোল করতে না পারলেও বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। অপরদিকে লেবানন লজ্জাজনক হার নিয়ে মাঠ ছাড়ে।

এই জয়ের ফলে ৬ পয়েন্ট নিয়ে আর গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শির্ষে বাংলাদেশ। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট লেবাননের। এর আগে ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই অনূর্ধ্ব-১৬ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নাম লিখিয়েছিল বাংলাদেশ। গতবারের চেয়ে এবার বাছাইপর্বে দলসংখ্যা বাড়ার কারণে তাই গ্রুপ চ্যাম্পিয়ন হলেই চূড়ান্ত পর্বে যাওয়ার সুযোগ থাকছে না। ছয় গ্রুপের চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্সআপ দলকে খেলতে হবে দ্বিতীয় রাউন্ডে।

সূত্র: কালের কন্ঠ

 

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2015 womenwords.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ