মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ০৮:১৭ পূর্বাহ্ন

মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্য ছিলেন ফ্লোরিডার ‘হামলাকারী’

মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্য ছিলেন ফ্লোরিডার ‘হামলাকারী’

আমেরিকার ফ্লোরিডার ফোর্ট লডারডেল বিমানবন্দরে গুলি হামলার ঘটনায় অভিযুক্ত সন্দেহে যাকে আটক করা হয়েছে, তিনি একজন মার্কিন নাগরিক। তিনি মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্য ছিলেন বলে জানা গেছে। তাঁর মানসিক ভারসামহীনতার খবরও ওঠে এসেছে। দায়িত্বে অবহেলার কারণে ২০১৬ সালের আগস্টে তিনি চাকরিচ্যূত হন। খবর রয়টার্সের।

ইস্তেবান সান্তিয়াগো (২৬) নামের এই তরুণ ইরাকে ইঞ্জিনিয়ার ব্যাটলিয়নের হয়ে প্রায় এক বছর কাজ করেন। এই বন্দুকধারীর গুলিতে স্থানীয় সময় শুক্রবার দুপুরে ফ্লোরিডার ওই বিমানবন্দরে ৫ জন নিহত এবং ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই’র মায়ামি কার্যালয়ের বিশেষ প্রতিনিধি জর্জ পাইরো জানান, গুলির ঘটনার পরপরই ইস্তেবান সান্তিয়াগোকে পুলিশের হেফাজতে নেয়া হয়েছে এবং জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে অভিযোগ দায়ের করা হবে বলে প্রত্যাশ্যা ব্যক্ত করেন জর্জ।

তিনি জানান, তদন্তকারীরা জঙ্গিবাদকে এই হামলার সম্ভাব্য কারণ হিসেবে একবারে উড়িয়ে দিচ্ছেন না এবং অভিযুক্তের সাম্প্রতিক সময়ের ভ্রমণ খতিয়ে দেখছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, সান্তিয়াগো একটি সংযুক্ত ফ্লাইটে আলাস্কা থেকে স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টার আগে ফোর্ট লডারডেল বিমানবন্দরে পৌঁছান।  তিনি তাঁর খালাসকৃত লাগেজ  থেকে ৯ মিমি আয়তনের একটি সেমি স্বয়ংক্রিয় বন্দুক বের করে নির্বিচারে গুলি চালাতে থাকেন।

ব্রাউড কাউন্টি কমিশনার চিপ লা মার্কা  টুইটারে টুইট করেন, আগ্নেয়াস্ত্রে ঘুলি ভরার জন্য ওই বন্দুকধারী শৌচাগারে যান এবং এসেই গুলি করা শুরু করেন।

প্রত্যক্ষদর্শীরা মার্কিন সম্প্রচারমাধ্যম এমএসএনবিসিকে জানান, তিনি গুলি করতে করতে থেমে যান এবং পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

প্রত্যক্ষদর্শীরা এমএসএনবিসিকে বলেন ‘হামলাকারীর পরনে ছিল স্টার ওয়ার্সের টি-শার্ট  এবং গুলি করার সময় সে কোন মন্তব্য করেনি।’

ফ্লোরিডার গভর্নর রিক স্কট সাংবাদিকদের জানান, ‘এটি হচ্ছে খারাপ লোকের একটি হিতাহিতজ্ঞানহীন কাজ।’

হোয়াইটহাউসের একজন মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক অবামা স্কট এবং ব্রাউড কাউন্টি মেয়র বারবারা শেরিফের সাথে কথা বলেছেন এবং নিহতদের স্বজনদের প্রতি শোক জানিয়েছেন।

 

 

 

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2015 womenwords.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ