মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৭ অপরাহ্ন

ভারতে ৬ জেএমবি সদস্য গ্রেপ্তার

ভারতে ৬ জেএমবি সদস্য গ্রেপ্তার

ভারতের পশ্চিমবঙ্গ ও আসাম থেকে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সন্দেহভাজন ৬ জঙ্গিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স। এদের ৪জন ২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের ঘটনায় অভিযোগপত্র ভুক্ত আসামি।

কলকাতা পুলিশের একজন জ‌্যেষ্ঠ কর্মকর্তা বলেন, গ্রেপ্তার জঙ্গিরা পূর্ব ও উত্তরপূর্ব ভারতের রাজ‌্যগুলোতে জেএমবির স্লিপার সেল চালাচ্ছিল। তারা সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিল বলে পুলিশের ধারণা।

পুলিশের ভাষ‌্য, গ্রেপ্তার হওয়াদের মধ‌্যে আনোয়ার হোসেন ফারুক ওরফে ইনাম জেএমবির পশ্চিমবঙ্গ শাখার প্রধান। আর মাওলানা ইউসুফ ওরফে আবু খেতাব তার প্রধান সহযোগী এবং পশ্চিমবঙ্গে সংগঠনের সমন্বয়নের দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে ধরিয়ে দিতে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছিল ভারতের জাতীয় তদন্ত সংস্থা- এনআইএ।

এছাড়া জাহিদুল ইসলাম, মোহাম্মদ রুবেল, শাহিদুল ইসলাম ও আবদুল কালাম খাগড়াগড়ে বিস্ফোরণের মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। কালামকে ধরিয়ে দিতে তিন লাখ এবং রুবেলের জন‌্য এক লাখ রুপি পুরস্কারের ঘোষণা ছিল।

কলকাতা পুলিশের তথ‌্য অনুযায়ী, ইউসুফ ও শহিদুলকে রোববার চব্বিশ পরগনার বশিরহাটের নতুন বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ফারুক ও রুবেলকে ধরা হয় বনগাঁওয়ের বাগদা রোড থেকে।

আর কালামকে রোববার কোচবিহার স্টেশন এবং জাহিদুলকে শনিবার আসামের কাছার জেলা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ছয়জনের কাছ থেকে বিস্ফোরক, ডেটোনেটর, জাল পরিচয়পত্র, একটি ল‌্যাপটপ, মোবাইল ফোন এবং বাংলাদেশি ও ভারতীয় মাদ্রা পাওয়া গেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2015 womenwords.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ