মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৩৪ অপরাহ্ন

পুলিশ পদকে ভূষিত হচ্ছেন শের আলী

পুলিশ পদকে ভূষিত হচ্ছেন শের আলী

শের আলীর কথা নিশ্চয়ই ভুলে জাননি দেশবাসী। দুর্ঘটনা কবলিত বাস থেকে একটি কন্যা শিশুকে উদ্ধার করে অঝোরে কাঁদতে থাকা সেই পুলিশ কনস্টেবল মুহূর্তে সারাদেশের মানুষের মনে ঠাঁই করে নিয়েছিলেন। হয়ে উঠেছিলেন মানবিকতার প্রতীক, করেছিলেন পুলিশের ভাবমূর্তিকে উজ্জ্বল। তাঁর সে আবেগঘন ছবি একজন সাধারণ মানুষের অসাধারণত্বের কথা জানায় দেশবাসীকে।

সেই শের আলীকে এবার সম্মাননা জানানো হচ্ছে পুলিশ পদকে ভূষিত করার মধ্যে দিয়ে। এই বছর প্রেসিডেন্ট পুলিশ মেডেলের (পিপিএম) জন্য মনোনীত হয়েছেন কনস্টেবল শের আলী। আগামী ২৩ জানুয়ারি পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে শের আলীর হাতে এই পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (সদর) ফারুক আহমেদ বলেন, রোববার রাতে পুলিশ সদর দপ্তর থেকে এ সংক্রান্ত চিঠি সিএমপিতে এসে পৌঁছায়। এবার শের আলীসহ সিএমপিতে বর্তমানে কর্মরত চারজন পিপিএম এবং সিএমপি কমিশনার ইকবাল বাহার বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পাচ্ছেন।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের রামু উপজেলায় রশিদ নগর ইউনিয়নের পানিরছড়া এলাকায় বাস উল্টে চারজন নিহত এবং ২৩ জন আহত হয়। চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল শের আলী তখন ছুটিতে কক্সবাজারের নিজ বাড়িতে ছিলেন। মহাসড়কে বাস দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে ছুটে গিয়ে ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান তিনি।

পরে বাসের ভেতরে ব্যাগ রাখার জায়গায় আটকে পড়া একটি শিশু শের আলীকে ‘আব্বা’ ডেকে পানি খেতে চাইলে আহত ওই শিশুটিকে কোলে নিয়ে অঝোরে কান্নারত শের আলীর একটি ছবি ফেসবুকে ব‌্যাপক আলোড়ন তোলে। শের আলী তখন নিজের প্রতিক্রিয়ায় বলেছিলেন,“মেয়েটি আমাকে আব্বা বলার পর নিজের কন্যা শিশুর প্রতিচ্ছবি চোখে ভেসে উঠেছিল। তখন আমি আর কান্না ধরে রাখতে পারিনি।”

 

এ সংক্রান্ত অন্য সংবাদ পড়ুন-
পুলিশ সদস্যের কান্না, কাঁদাচ্ছে পুরোদেশকে

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2015 womenwords.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ