হিলারির পক্ষে সরাসরি ভোট প্রার্থনা ভারতীয়-মার্কিন সাময়িকীর - Women Words

হিলারির পক্ষে সরাসরি ভোট প্রার্থনা ভারতীয়-মার্কিন সাময়িকীর

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের পক্ষে সরাসরি ভোট চেয়েছে প্রভাবশালী ইন্ডিয়ান-আমেরিকান মাসিক সাময়িকী ‘ইন্ডিয়া কারেন্টস’। ১৯৮৭ সাল থেকে নিয়মিত প্রকাশ হওয়া সাময়িকীটি তার ৩০ বছরের ইতিহাসে ৮টি নির্বাচন কাভার করেছে। কিন্তু কোন প্রার্থীর পক্ষে সরাসরি এভাবে অবস্থান নেওয়ার নজির নেই।

সাময়িকীর নভেম্বর সংখ্যার প্রচ্ছদে হিলারির ছবি ছাপানো ছাড়াও সম্পাদকীয় পাতায় হিলারিকে সমর্থন জানিয়েছে। সম্পাদকীয় পাতায় এর কারণ তুলে ধরা হয়েছে। সেখানে বলা হয়েছে, ভিডিও প্রকাশের আগে নভেম্বর সংখ্যার প্রচ্ছদে দুই প্রার্থীর ছবি প্রকাশের সিদ্ধান্ত ছিল। আর প্রচ্ছদের শিরোনাম থাকার কথা ছিল ‘ভোট’। কিন্তু ডোনাল্ড ট্রাম্পের নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও-ভিডিও প্রকাশ হওয়ার পরপরই এই সিদ্ধান্ত থেকে তারা সরে আসেন এবং হিলারিকে সমর্থনের সিদ্ধান্ত নেওয়া হয়। সে কারণে এ সংখ্যায় কেবল হাস্যোজ্জ্বল হিলারি ক্লিনটনের ছবি প্রকাশ করা হয়।

ইন্ডিয়া কারেন্টসের সম্পাদক নিরুপুমা ভায়েদিয়ানথ্যান এবং ভান্দানা কুমার বলেছেন, ৩০ বছরের ইতিহাসে এই প্রথমবার কোনো প্রার্থীকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট পদে দেখতে সমর্থন জানালো ‘ইন্ডিয়া কারেন্টস’। এই সমর্থন হিলারির পক্ষে হয়েছে।