সিলেটে সুরঞ্জিতের মরদেহে ফুলেল শ্রদ্ধা - Women Words

সিলেটে সুরঞ্জিতের মরদেহে ফুলেল শ্রদ্ধা

বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তকে শেষশ্রদ্ধা জানালো সিলেটবাসী। তাঁর মরদেহ সোমবার সকালে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। প্রিয় নেতাকে বিদায় জানাতে সকাল থেকেই সেখানে নামে জনতার ঢল।

সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ বেলা ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে সিলেট এসে পৌঁছায়। মরদেহের সঙ্গে ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজ, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সরকারদলীয় হুইপ সাহাবুদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, মুহিবুর রহমান মানিক, আবদুল মজিদ খান, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন ও সুরঞ্জিতপুত্র সৌমেন সেনগুপ্ত।  বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘন্টা সুরঞ্জিতের মরদেহ রাখা হয় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত অস্থায়ী মঞ্চে।

শহীদ মিনারে সুরঞ্জিত সেনগুপ্তকে শেষ বিদায় জানান বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের জনতা। মানুষের ফুলেল ভালোবাসায় সিক্ত হন তিনি।

শ্রদ্ধা নিবেদনে আসা মানুষের চলাচল নির্বিঘ্ন করতে জিন্দাবাজার থেকে চৌহাট্টামুখি সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। বাড়তি নিরাপত্তায় নিয়োজিত ছিলো অতিরিক্ত পুলিশ।

এর আগে, হেলিকপ্টারে করে সাবেক মন্ত্রী ও সাংসদ সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ ঢাকা থেকে সিলেটের উদ্দেশে পাঠানো হয় সকাল নয়টার পর। সেখান থেকে তাঁর মরদেহ সুনামগঞ্জে নেওয়ার কথা। নির্বাচনী এলাকায় (দিরাই-শাল্লা) নেওয়ার পর বিকেলে তাঁর শেষকৃত্য হবে।

গতকাল রোববার ভোররাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুরঞ্জিত সেনগুপ্ত মারা যান।

পারিবারিক সূত্র জানায়, গত বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলেন সুরঞ্জিত। গত শুক্রবার সকালে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। গতকাল ভোররাত ৪টা ২৪ মিনিটে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন দলের নেতা-কর্মীরা।

সূত্র: প্রথম আলো, সিলেটটুডে২৪