এবার সাসেক্স জয়ে নামছেন মুস্তাফিজ - Women Words

এবার সাসেক্স জয়ে নামছেন মুস্তাফিজ

আইপিএলে ঝড় তোলার আগে থেকেই তাকে চাচ্ছিল কাউন্টি দল সাসেক্স। ভারতীয় প্রিমিয়ার লিগে সফল মৌসুম পার করার পর মুস্তাফিজুর রহমান কাউন্টিতে খেলতে যাবেন কিনা তা নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব ছিল। কারণ টানা খেলার ধকল তরুণ এই পেসারের শরীর নিতে পারবে কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন বিশেষজ্ঞতরা। অবশেষে কাউন্টি খেলতে ক্রিকেটের কুলিন ইংল্যান্ডে পাড়ি জমাচ্ছেন কাটার মাস্টার।

কাউন্টিতে ক্রিকেটের তিন ফরম্যাটের খেলা হলেও মুস্তাফিজ খেলবেন কেবর রঙিন পোশাকেই। আগামীকালই (১৫ জুলাই) তাকে মাঠে নামানোর পরিকল্পনা ছিল সাসেক্সের। কিন্তু ভিসা জটিলতায় এখনও তিনি রওয়ানা হতে না পারায় আপাতত সে পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে না।

আইপিএলের প্রতিটি ম্যাচে দূর্দান্ত খেলা বাংলাদেশের এই তরুণ পেসারের খেলা দেখতে মুখিয়ে আছেন ইংলিশ ক্রিকেটভক্তরা। আর তাঁর ভক্তদের কৌতূহল কবে কখন খেলা মুস্তাফিজের। আগামী ২ আগস্ট পর্যন্ত সাসেক্সের খেলার সূচি ঠিক করা আছে। এরপর শুরু হবে নকআউট পর্ব। টি-টোয়েন্টি ও ওয়ানডে টুর্নামেন্টের সেই নকআউট পর্বে জায়গা করে নিতে দুই টুর্নামেন্টেই নিজেদের পয়েন্ট টেবিলে কমপক্ষে ৪ নম্বরে থাকতে হবে সাসেক্সকে। ১৮টি দলকে উত্তর ও দক্ষিণ এই দুটি গ্রুপে ভাগ করে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ ও ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্ট টুর্নামেন্ট দুটি হয়। চার ম্যাচের তিনটিতেই হার ও মাত্র একটি জয় নিয়ে সাসেক্স নিজেদের গ্রুপে পড়ে আছে সবার শেষে। টি-টোয়েন্টিতে অবশ্য অবস্থা মোটামুটি ভালো। ১০ ম্যাচের চারটি জয়, চারটি পরাজয়, দুটি পরিত্যক্ত। ১০ পয়েন্ট নিয়ে তারা আছে ৫ নম্বরে। ভালো সম্ভাবনা আছে চারে থেকে কোয়ার্টার ফাইনালে যাওয়ার।

মুস্তাফিজের ভিসা–জটিলতা না কাটায় আগামী রবিবারের আগে তাঁর যাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তবুও তাঁর দল সাসেক্সের খেলার সূচি দেওয়া হলো।

সাসেক্সের পরবর্তী সূচি:

ফরম্যাট প্রতিপক্ষ কবে  সময়
টি-টোয়েন্টি হ্যাম্পশায়ার ১৫ জুলাই রাত ১২.০০
টি-টোয়েন্টি এসেক্স ২১ জুলাই  রাত ১২.০০
টি-টোয়েন্টি সারে  ২২ জুলাই  রাত ১১.৩০
ওয়ানডে  গ্লস্টারশায়ার ২৪ জুলাই   বিকেল ৪.০০
ওয়ানডে হ্যাম্পশায়ার  ২৭ জুলাই  সন্ধ্যা ৭.০০
টি-টোয়েন্টি  গ্ল্যামরগান  ২৮ জুলাই রাত ১১.৩০
ওয়ানডে সমারসেট ৩০ জুলাই বিকেল ৪.০০
ওয়ানডে কেন্ট  ২ আগস্ট  সন্ধ্যা ৬.৩০

* খেলাগুলো স্টার স্পোর্টস সরাসরি সম্প্রচার করে।