সন্ত্রাসীদের কোন ধর্ম নেইঃ আমির খান - Women Words

সন্ত্রাসীদের কোন ধর্ম নেইঃ আমির খান

বিভিন্ন দেশে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়, ধর্মের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন খ্যাতিমান বলিউড অভিনেতা আমির খান। ঈদের দিন এই ভাবেই সন্ত্রাসের তীব্র নিন্দা জানালেন তিনি।
বৃহস্পতিবার মুম্বাই এর বান্দ্রা এলাকায় নিজ বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ পালন করেন আমির। সেখানে উপস্থিত সাংবাদিকদের ঈদের শুভেচ্ছা জানান তিনি।  বাংলাদেশে পর পর ঘটে যাওয়া হামলা নিয়ে তাঁর মতামত জানতে চান সাংবাদিকেরা।  আমির বলেন, ‘যারা খুন করে, আতঙ্ক ছড়ায়, তারা হিন্দু, শিখ, ইসলাম না খ্রিস্টান কোন ধর্মের মানুষ তাতে কিছু এসে যায় না। ধর্মের সঙ্গে এদের কোনও সম্পর্ক নেই। তারা নিজেদের কতটা ধর্মপ্রাণ বলে দাবি করল তাতেও কিছু যায় আসে না। কারণ তারা যে ধর্মের কথাই বলুক না কেন, সব ধর্মই আমাদের প্রেম আর শান্তির কথা শেখায়।
প্রসংগত, ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয়  জঙ্গি হামলার ঘটনায় ২০ জন জিম্মি নিহত ও কমান্ডো অভিযানে নিহত হন পাঁচ হামলাকারী। নিহত জিম্মিদের মধ্যে তিনজন ছাড়া সবাই বিদেশি। হামলার খবর শুনে ঘটনাস্থলে গিয়ে গুলি ও বোমায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। আর ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। আর ঈদের দিন বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায়  ঈদ জামাতের মাঠের কাছে হামলার ঘটনায় চারজন নিহত হয়েছেন। যার মধ্যে রয়েছেন দুইজন পুলিশ, একজন হামলাকারী ও এক নারী।
এই সাত দিনে ইরাক, আফগানিস্তান, সৌদি আরব ও তুরস্কে সন্ত্রাসবাদীদের হাতে প্রাণ দিতে হয়েছে আরও প্রায় আড়াইশো মানুষকে।  এই সব ঘটনার বিরুদ্ধে পৃথিবী জুড়ে নিন্দার ঝড় উঠেছে। ঢাকা হামলার পর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছিলেন ারেক বলিউড অভিনেতা ইরফান খান। আর এবার মুখ খুললেন আমির।
সূত্রঃ আনন্দবাজার