সন্তানদের বিষয়ে মা-বাবাকে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর - Women Words

সন্তানদের বিষয়ে মা-বাবাকে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

সন্তানদের বিষয়ে মা-বাবাকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছেলেমেয়েরা কোথায় যায়, কার সঙ্গে মেশে, তার খোঁজখবর রাখা এবং তাদের প্রতি খেয়াল রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

গণভবনে ‍আজ মঙ্গলবার দুপুরে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

সন্ত্রাস ও জঙ্গি দমনে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মাঠপর্যায়ের প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশন, মসজিদের ইমাম, ধর্মীয় ব্যক্তিত্ব, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময়ের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, এ দেশের মানুষ ধর্মপ্রাণ, কিন্তু ধর্মান্ধ নয়। কোনো জঙ্গির স্থান, সন্ত্রাসের স্থান বাংলাদেশে হবে না। কেউ বিপথে পাঠাতে চাইলে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন। শেখ হাসিনা বলেন, কেউ যাচ্ছে কি না, কেউ নিচ্ছে কি না—দুটিই খুঁজে বের করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, “যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে, তারা দেশে-বিদেশে আমাদের পবিত্র ধর্মের বদনাম করছে। আমাদের ধর্মে মানুষের কল্যাণের জন্য কাজ করার কথা বলা আছে। কিন্তু তারা রমজানে তারাবি না পড়ে, ঈদের দিন ঈদের নামাজ না পড়ে মানুষ মারছে। ইসলামকে প্রশ্নবিদ্ধ করছে। এটা আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। আমরা ধর্ম-বর্ণনির্বিশেষে সবার কল্যাণে কাজ করতে চাই, এটাই আমাদের লক্ষ্য।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ইমাম-মুয়াজ্জিনসহ সবাই যেন নিজ নিজ কর্মস্থল থেকে সাধারণ মানুষকে এ ব্যাপারে সচেতন করেন, সেই আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বিশ্বাস, আমরা এ অবস্থার পরিবর্তন করতে পারব। ইসলাম ধর্মকে যেন কেউ কলুষিত করতে না পারে, সে জন্য সচেতনতা সৃষ্টি করতে হবে।”

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ।
বিকেলে প্রধানমন্ত্রী গণভবনে রাজশাহী ও রংপুর বিভাগের জেলা প্রশাসনের মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে একই ধরনের মতবিনিময় করেন।

সূত্রঃ প্রথম আলো