শিক্ষক রিপন হত্যাচেষ্টার 'মূল পরিকল্পনাকারী' গ্রেপ্তার - Women Words

শিক্ষক রিপন হত্যাচেষ্টার ‘মূল পরিকল্পনাকারী’ গ্রেপ্তার

ঢাকার ডেমরা থেকে খালেদ সাইফুল্লাহ নামের একজন কে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের দাবি অনুযায়ি গ্রেপ্তারকৃত খালেদ মাদারীপুরের কলেজশিক্ষক রিপন চক্রবর্তীকে হত্যাচেষ্টার ‘’মূল পরিকল্পনাকারী’।
ডেমরা থানার উপপরিদর্শক (এসআই) পঙ্কজ চন্দ্র দে সরকার জানান, ডেমরার মাতুয়াইল ইউপি বাদশা মিয়া রোড এলাকা থেকে বৃহস্পতিবার রাত ১১টার দিকে সাইফুল্লাহকে গ্রেপ্তার করা হয়। রাতে পুলিশ বাদী হয়ে এ ঘটনায় একটি মামলা করেছে। তিনি আরো জানান, আজ শুক্রবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এ বিষয়ে  একটি সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।
১৫ জুন বিকেল পাঁচটার দিকে রিপন চক্রবর্তীকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। তিনি মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন কলেজের গণিত বিভাগের প্রভাষক। কলেজ ক্যাম্পাসের পাশে তাঁর বাসায় ঢুকে এ হামলা চালায় তারা। এ সময় জনতার হাতে ধরা খায় হামলাকারীদের একজন গোলাম ফাইজুল্লাহ ফাহিম।
পুলিশ তখন জানায়, ফাহিম নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত। তাকে  জিজ্ঞাসাবাদ করে  পুলিশ জানতে পারে হিযবুত তাহরীরের কর্মীরা দেশে ‘সফট টার্গেট হত্যা মিশনে’ নেমেছে। রিমান্ডে থাকা অবস্থায় ১৮ জুন ফাইজুল্লাহ ফাহিম পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এ সময় অনেকেই জঙ্গি দমনে পুলিশের সদিচ্ছা নিয়ে সন্দেহ প্রকাশ করেন।
সূত্রঃ প্রথম আলো, বিডি নিউজ