যুক্তরাষ্ট্রে বিপণি বিতানে বন্দুকধারীর গুলিতে ৪ নারী নিহত - Women Words

যুক্তরাষ্ট্রে বিপণি বিতানে বন্দুকধারীর গুলিতে ৪ নারী নিহত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের একটি বিপণি বিতানে বন্দুকধারীর গুলিতে চারজন নারী নিহত হয়েছেন। আর আহত হয়েছেন দুইজন পুরুষ। স্থানীয় সময় গতকাল শুক্রবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।

শপিং মলটি ওয়াশিংটনের সিয়াটল এলাকা থেকে ১১০ কিলোমিটার দূরে অবস্থিত।

পুলিশের মুখপাত্র সার্জেন্ট মার্ক ফ্রান্সিস সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া বার্তায় চারজন নিহত ও দুজন পুরুষ আহত হওয়ার খবর জানান। আহত ব্যক্তিদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এবং ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি পুলিশের বরাত দিয়েই ৪ নারীর মৃত্যু নিশ্চিত করে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ভিডিও ফুটেজে একজন যুবককে রাইফেল হাতে দেখা গেছে। যদিও খুব কাছ থেকেও তাকে স্পষ্ট দেখা যায়নি।

সিএনএনের খবর থেকে জানা যায়, পুলিশ খবর পায়,স্থানীয় সময় সন্ধ্যা সাতটার দিকে মলে গুলি চলেছে।

টুইটারে দেওয়া এক বার্তায় ফ্রান্সিস বলেন, পুলিশ পৌঁছানোর আগে মল থেকে সন্দেহভাজন এক ব্যক্তিকে বের হয়ে চলে যেতে দেখা গেছে। ফাঁকা করে দেওয়া হয়েছে শপিং মলটি। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে। স্বাস্থ্যকর্মীরা আহত ব্যক্তিদের সেবা দিচ্ছেন। মল এলাকার আশপাশে সন্দেহভাজন বন্দুকধারীকে খুঁজছে একাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা ও শিকারি কুকুর। বারলিংটনের কাসকেড মলের ওই বন্দুকধারী একজন হিস্পানিক বলে তাঁদের সন্দেহ এবং তিনি ধূসর রঙের পোশাক পরেছিলেন।

পুলিশের মুখপাত্র আরও জানান, বেঁচে যাওয়া ব্যক্তিদের একটি বাসে করে নিকটবর্তী গির্জায় নিয়ে যাওয়া হয়েছে। টুইটারের ঘোষণায় ফ্রান্সিস বার্লিংটনের বাসিন্দাদের ‘ক্যাসকেড মল’ এলাকার বন্ধ করে দেওয়া রাস্তাগুলো দিকে না যাওয়ার অনুরোধ জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা সিয়াটলের রেডিও সংস্থা কোমো নিউজকে বলেন, একজন বন্দুকধারী একটি দোকানে ঢুকে নির্বিচারে গুলিবর্ষণ করে। সঙ্গে সঙ্গে আশপাশের ব্যবসাকেন্দ্রগুলো বন্ধ করে দেওয়া হয়।
রাজ্য পুলিশ কর্মকর্তা রিক জনসন বলেন, তারা প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ধারণা পাওয়ার চেষ্টা করছেন। ওই এলাকার কাছাকাছি লোকদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মিনেসোটা অঙ্গরাজ্যের অপর এক বিপণি বিতানে এক ব্যক্তির ছুরিকাঘাতে নয়জন আহত হওয়ার এক সপ্তাহের মধ্যেই এই হামলার ঘটনা ঘটল। মিনেসোটার ঘটনায় হামলাকারী পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনাকে সন্ত্রাসী তৎপরতা ধরে নিয়ে তদন্ত চালাচ্ছে এফবিআই।