বারবার হাতবদলের পর বাংলাদেশের কিশোরী গুজরাটে - Women Words

বারবার হাতবদলের পর বাংলাদেশের কিশোরী গুজরাটে

ভারতে পাচার হওয়ার পর বারবার হাতবদল হয়ে গুজরাতের নিষিদ্ধপল্লিতে ঠাঁই হয়েছিল বাংলাদেশের কিশোরীর। সেখানে ছয় জন মিলে তাকে ধর্ষণ করে বলে অভিযোগ পাওযা গেছে।  বুধবার সেখান থেকে পালিয়ে আসে সে। পুলিশের দ্বারস্থ হয়। ঘটনাটি পুলিশকে জানায়। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

কিশোরী জানায়, বাংলাদেশ থেকে তাকে এদেশে বিক্রি করে কাকা কাকী। তাকে আনা হয় কলকাতায়। তখন অবশ্য বুঝতে পারেনি সে। কলকাতায় একটি বাড়িতে কাজ শুরু করে সে। এরপরই একাধিকবার দালালের মাধ্যমে ভিনরাজ্যে বিক্রি হয়ে যায় কিশোরী। কলকাতা থেকে পৌঁছায় মুম্বাই। সেখান থেকে আহমেদাবাদ যায়। সম্প্রতি তার ঠাই হয়েছিল মাংরোলের নিষিদ্ধপল্লিতে। কয়েকদিন আগে সেখানে ছ’জন মিলে ওই কিশোরীকে ধর্ষণ করে।

বুধবার নিষিদ্ধপল্লি থেকে পালিয়ে যায় কিশোরী। মাংরোলের একটি বাসস্ট্যান্ডে এসে হাজির হয়। পুলিশকে বিষয়টি জানায়। প্রথমে ভাষা সমস্যার জন্য বিষয়টি বুঝতে পারেনি পুলিশ। পরে অবশ্য অনুবাদকের সাহায্যে ঘটনাটি বুঝতে পারে।  

কিশোরীর ধর্ষকদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। নিষিদ্ধপল্লির এক দালালকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি গুজরাত পুলিশ দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যোগাযোগ করছে। কিশোরীকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। বর্তমানে গুজরাতের শিশুমঙ্গল নামে একটি হোমে রাখা হয়েছে কিশোরীকে।

সূত্র: কালের কন্ঠ