বহুবার যৌন হেনস্তার শিকার হয়েছেন এই অভিনেত্রী - Women Words

বহুবার যৌন হেনস্তার শিকার হয়েছেন এই অভিনেত্রী

বহুবার যৌন হেনস্তার শিকার হতে হয়েছে বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে একথা জানিয়েছেন তিনি। ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমার প্রচারে গিয়েও স্বরার তিক্ত অভিজ্ঞতা হয়েছিল।

মাসখানেক আগে মুক্তি পেয়েছিল স্বরা ভাস্করের ‘আনারকলি অফ আরা’। যেখানে ‘নাচনেওয়ালি’ আনারকলিকে লড়তে হয় যৌন হেনস্থার বিরুদ্ধে। বাস্তবেও তেমন পরিস্থিতিতে পড়তে হয়েছে স্বরাকে, জানালেন নিজেই।

‘প্রেম রতন ধন পায়ো’র প্রচারে গিয়ে স্বরার সেই তিক্ত অভিজ্ঞতা হয়। নিরাপত্তার বেড়া টপকে প্রায়ই ভিড়ের মধ্যে অবাঞ্ছিত লোকজন গায়ের ওপর হুমড়ি খেয়ে পড়তো নায়িকার। এরকম পরিস্থিতিতে একবার তাকে সাহায্য করতে এগিয়ে এসেছিলেন অনুপম খের।

আবার বহুদিন আগে, যখন স্বরা বিখ্যাত হননি, ফাঁকা লোকাল ট্রেনে যাওয়ার সময় এক মাদকাসক্ত ব্যক্তি তাকে হেনস্তা করেন।

ওই ঘটনা সম্পর্কে স্বরা সাক্ষাৎকারে বলেন, আরও বহুবার শ্লীলতাহানি ও যৌন হয়রানির শিকার হয়েছি। সে সময় মুম্বাইয়ে প্রথম এসেছি। লোকাল ট্রেনে করে একটা চেক আনতে যাচ্ছিলাম। বিকেল হওয়ায় কামরা প্রায় ফাঁকাই ছিল। হঠাৎ একজন মাদকাসক্ত ব্যক্তি কামরায় উঠে আমাকে হেনস্তা করেন। এরপর আমি হাতে থাকা ছাতা দিয়ে ওই ব্যক্তিকে পিটুনি দিই।

তিনি বলেন, ‘মেয়েরা পাল্টা কিছু বলবে না, এই ভেবে অনেকেই সাহস পেয়ে যায় আর বিরক্ত করে। বিশেষ করে বাচ্চা মেয়েদের। কিন্তু একবার ঘুরে দাঁড়ালেই তারা পালানোর পথ পায় না!’

সূত্র: এবেলা