পাকিস্তানে জুমার নামাজে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫ - Women Words

পাকিস্তানে জুমার নামাজে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫

পাকিস্তানে একটি মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন । স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

দেশটির আফগান সীমান্তবর্তী উপজাতীয় অঞ্চল মোহমান্দের পায়ি খান গ্রামে আজ শুক্রবার একটি মসজিদে ‘আল্লাহু আকবর’ বলে এ হামলা চালানো হয়। 

এ ব্যাপারে মোহমান্দ এজেন্সির উপ-প্রশাসক নাভিদ আকবর বলেন, বিস্ফোরণে মসজিদের একটি অংশ ও বারান্দা ধসে মুসল্লিদের ওপর পড়ে। মসজিদ ভবনের ধ্বংসস্তুপ থেকে এখনও মৃতদেহ ও আহতদের উদ্ধার করা হচ্ছে।

তিনি আরও বলেন, আত্মঘাতী বোমা হামলাকারী মসজিদে মুসল্লিদের ভিড়ের মধ্যেই ছিল। সে ‘আল্লাহ হু আকবর’ বলে চিৎকার করার পরপরই বড় ধরনের বিস্ফোরণ ঘটে।

তাৎক্ষণিকভাবে এ ঘটনার দায় স্বীকারের কোনো খবর পাওয়া যায়নি। তবে পাকিস্তানি তালিবানরা আদালত, স্কুল ও মসজিদের মতো স্পর্শকাতর লক্ষ্যগুলোতে নিয়মতিভাবে হামলা চালিয়ে আসছে।

রুক্ষ ভূখণ্ডের কারণে পাকিস্তানের সীমান্ত অঞ্চল চরমভাবে রক্ষণশীল এবং সেখানে প্রবেশ করা কঠিন। দীর্ঘদিন ধরে ওই সব এলাকায় আল-কায়েদা, তালেবান ও বিভিন্ন ইসলামি দলের যোদ্ধারা আশ্রয়স্থল হিসেবে গড়ে তুলেছেন।