নিজের তথ্যচিত্র ভারতে দেখাতে আপত্তি সানি লিওনের - Women Words

নিজের তথ্যচিত্র ভারতে দেখাতে আপত্তি সানি লিওনের

বলিউড অভিনেত্রী সানি লিওন চাইছেন না তাঁকে নিয়ে তৈরি তথ্যচিত্র ‘মোস্টলি সানি’ ভারতে মুক্তি পাক। দিলীপ মেহতা নির্দেশিত এই তথ্যচিত্রটি সম্প্রতি টরন্টো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়। যদিও সেখানে উপস্থিত ছিলেন না সানি।

রক্ষণশীল শিখ পরিবারে জন্ম সানি লিওনের। এরপর সারিনার অন্টারিও থেকে লস অ্যাঞ্জেলেস। ক্রমে হয়ে-ওঠা পর্নোছবির তারকা। সেখান থেকে ব্রেকথ্রু বলিউডের মূলধারায়। ছোট পরিসরে সানির গোটা জীবনটাই ধরার চেষ্টা করেছেন পরিচালক।

তার পরেও সানি লিওন চান না তথ্যচিত্রটি কোনোভাবে ভারতে রিলিজ করুক। কারণ, সানির কথায়, ‘এই তথ্যচিত্রটিতে আমার জীবন যতটা না ধরা পড়েছে, তার চেয়ে অনেক বেশি রয়েছে আমাকে নিয়ে অন্যান্যদের মতামত। অন্যের দর্শন। তাই এটা আমার গল্প নয়। এ কারণেই চাইছি না ভারতে ‘মোস্টলি সানি’ দেখানো হোক।’

ক্ষুব্ধ সানির সোজাসাপ্টা বক্তব্য, ‘তোমার গল্প তুমি ছাড়া অন্য কেউ বলবে, এটা হতে পারে না। এটা সেই ব্যক্তির অধিকারের মধ্যে পড়ে না। তাই এই তথ্যচিত্রটি আমার জীবন নিয়ে বায়োপিক নয়।’

তথ্যচিত্রের পরিচালক জানান, আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে তথ্যচিত্রটি প্রিমিয়ার হওয়ার আগে সানি লিওনকে দেখানো হয়েছে। সানি কিছু জায়গা পালটানোরও পরামর্শ দিয়েছিলেন।

তথ্যচিত্রটি ভারতে দেখা যাবে কি না, তা নিয়ে এখনই কিছু জানাতে রাজি হননি পরিচালক দিলীপ মেহতা।

সূত্র: এই সময়