নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী খুন - Women Words

নিউইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী খুন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কসে বাড়ির মালিকের ছুরিকাঘাতে বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান (৪৪)খুন হয়েছেন। তিনি বাংলাদেশি কমিউনিটির একজন পরিচিত মুখ ছিলেন।

থ্রগস নেক এলাকার লগান এভিনিউয়ে বাসার সামনেই স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জাকির খানকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয় বলে টহল পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে।

জাকির খানের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঠানটিলা গ্রামে। ১৯৯২ সালে যুক্তরাষ্ট্রে অভিবাসন নেন তিনি।

জাকির নিউইয়র্কে এসে পড়ালেখা শেষ করে রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত হন। তিনি বাংলাদেশি-অধ্যুষিত ব্রঙ্কসে পার্কচেস্টার রিয়েল এস্টেট কোম্পানি নামে একটি ব্রোকার প্রতিষ্ঠান চালাতেন। শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট ব্যবসায়ী হিসেবে কমিউনিটিতে পরিচিত লাভ করেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন তিনি।

তাঁর স্ত্রী, ১৩ বছর বয়েসী এক মেয়ে এবং দশ ও সাত বছর বয়েসী দুই ছেলে রয়েছে।

নিহত ব্যক্তির পারিবারিক সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো কাজ শেষে জাকির তাঁর ভাড়া বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় বাড়ির মালিকের ছুরিকাঘাতে মাটিতে লুটিয়ে পড়েন জাকির। বাড়ির মালিক নিজেই চিৎকার করে পুলিশে খবর দিতে বলেন। জাকিরকে উদ্ধার করে জ্যাকবি হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় বাড়ির মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর বয়স ৫১ বছর।

স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।   

জাকির খানের ঘনিষ্ঠজনরা বলেন, মিশরীয় ওই মালিকের বাসায় জাকির দীর্ঘদিন ধরে ভাড়া ছিলেন। তবে মালিকের অভিযোগ ছিল, জাকির বেশ কয়েক মাস ধরে ভাড়া দিচ্ছিলেন না, তিনি নাকি‌অ্যাপার্টমেন্টটি কিনতে চাইছিলেন।

প্রতিবেশীরা জানান, বাড়িভাড়া নিয়ে জাকিরের সঙ্গে মালিকের বিরোধ চলছিল।

জাকিরের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শত শত প্রবাসীর বাংলাদেশিরা হাসপাতালে ভিড় করেন। কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

ময়নাতদন্তের জন্য জাকিরের মরদেহ নিয়ে যাওয়া হয়েছে। তাঁর মরদেহ বাংলাদেশে পাঠানো হবে, নাকি নিউইয়র্কে দাফন হবে—এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

সূত্র: প্রথম আলো, বিডিনিউজ২৪