নাসিরনগরে হামলার ঘটনায় ৩ আ.লীগ নেতা বহিষ্কার - Women Words

নাসিরনগরে হামলার ঘটনায় ৩ আ.লীগ নেতা বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা এবং ভাংচুরের ঘটনায় আওয়ামী লীগের স্থানীয় তিন নেতাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বরখাস্ত তিন আওয়ামী লীগ নেতা হচ্ছেন সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আওয়ামী লীগের সহসম্পাদক আবুল হাসেম, চাপড়তলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী ও হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়া।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের তরফ থেকে এ নিয়ে গণমাধ্যমের কাছে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই তিন নেতা এবং স্থানীয় একটি হাইস্কুলের প্রধান শিক্ষক রহিম মাস্টারের নেতৃত্বে এবং উস্কানিতে হিন্দুদের বাড়িতে এবং মন্দিরে হামলা হয় বলে অভিযোগ পাওয়া যায়। তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্তের জন্য জেলা আওয়ামী লীগের সহসভাপতি হেলাল উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটিও করা হয়েছে।

প্রসঙ্গত, ফেসবুকে ইসলাম ধর্মকে অবমাননার অভিযোগ তুলে গত রোববার নাসিরনগরে বেশকিছু মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের শতাধিক বাড়িঘরে, ভাংচুর ও লুটপাট চালানো হয় । এ ঘটনায় স্থানীয় প্রশাসন এবং আওয়ামী লীগের ভূমিকা নিয়ে গত কদিন ধরেই তীব্র সমালোচনা হচ্ছিল।