নারী ক্রিকেট দলে ২ নতুন মুখ - Women Words

নারী ক্রিকেট দলে ২ নতুন মুখ

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য নারী ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।১৪ সদস্যের এই দলে স্থান পেয়েছেন দুই নতুন মুখ। তারা হলেন বিকেএসপির দুই ক্রিকেটার-সুরাইয়া আজমিন ছন্দা ও জান্নাতুল ফেরদৌস সুমনা।

স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে ‍সুমনা, আর পেসার হিসেবে দলে অন্তর্ভূক্ত হয়েছেন ছন্দা। এর আগে পাকিস্তান সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের প্রাথমিক স্কোয়াডে ছিলেন ছিলেন তারা।

দলের অধিনায়ক হিসেবে আছেন জাহানারা আলম। আর তার ডেপুটি হিসেবে থাকছেন রুমানা আহমেদ।

কাঁধের ইনজুরির কারণে আয়ারল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন প্রমিলা ত্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক সালমা খাতুন।  মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলা শারমিন আক্তার সুপ্তা ১৪ সদস্যের স্কোয়াডে জায়গা পাননি। এই ব্যাটারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে। আরেক স্ট্যান্ডবাই ক্রিকেটার হলেন শায়লা রহমান।

দুটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলতে ২ সেপ্টেম্বর নদার্ন আয়ার‌ল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়ার কথা টাইগ্রেসদের।

শুরুতেই টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দুটি ৫ ও ৬ সেপ্টেম্বর। এরপর ৮ সেপ্টেম্বর প্রথম ওয়ানডে। ১০ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে দিয়ে শেষ হবে আয়ারল্যান্ড ট্যুর।

প্রথমবারের মতো নারী দলের সঙ্গে কাজ করছেন সাবেক ক্রিকেটার আতহার আলী খান। তিনি আছেন প্রধান নির্বাচক হিসেবে। প্রধান কোচের দায়িত্বে আছেন সারোয়ার ইমরান।

আয়ারল্যান্ড সফরে বাংলাদেশের স্কোয়াড:  সানজিদা ইসলাম, ‌আয়শা রহমান, ফারজানা হক, লতা মন্ডল, রুমানা আহমেদ, নিগার সুলতানা, রিতু মনি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, পান্না ঘোষ, খাদিজাতুল কুবরা, সুরাইয়া আজমিন, জান্নাতুল ফেরদৌস।