নারীদের নেতৃত্বে সফল ফ্লাইট পরিচালনা - Women Words

নারীদের নেতৃত্বে সফল ফ্লাইট পরিচালনা

দেশের শীর্ষ  পর্যায় থেকে শুরু করে সবক্ষেত্রে নারীরা যোগ্যতা দিয়ে নিজেদের জায়গা করে নিচ্ছেন। আান্তর্জাতিক নারী দিবসে সেই অর্জনের পথে আরেকটি পালক যুক্ত হলো।   আর তা করেছেন বাংলাদেশের নারী বৈমানিকরা।আজ বুধবার নারী দিবসে ঢাকা-সিলেট রুটে একটি বিশেষ বিমান সফলভাবে পরিচালনা করে বাংলাদেশ বিমান। যে বিমানের পাইলটসহ থেকে শুরু করে ক্রু’রা সবাই ছিলেন নারী।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, আজ বেলা ১টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮০জন যাত্রী নিয়ে সিলেট অভিমুখে যাত্রা করে বিশেষ বিমানটি। বেলা ২টা ৩০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ বিমানের বিজি-৬০৩ বিমানটি। এরপর ৩টা ২৩ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে উড়ে যায় বিমানটি।
আন্তর্জাতিক নারী দিবসে পরিচালিত বিশেষ ফ্লাইটের ক্যাপ্টেন ছিলেন তানিয়া রেজা এবং ফাস্ট অফিসারের দায়িত্ব পালন করেন সারওয়াত সিরাজ অন্তরা। বিমানের বাকি ৬ জন ক্রু’র সবাই ছিলেন নারী।
ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার হাফিজ আহমদ বলেন, কোন ধরণের ক্রুটি ছাড়াই বিশেষ এ বিমানটি সিলেটে অবতরণ করে আবার ঢাকায় ফিরে গেছে।
তবে বিশেষ বিমান পরিচালনা উপলক্ষে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকতা থাকলেও ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আলাদা কোন আনুষ্ঠানিকতা ছিল না।
প্রসঙ্গত, এর আগে গত ৩মার্চ এয়ার ইন্ডিয়ার একইভাবে নারীদের দ্বারা পরিচালিত একটি বিশেষ ফ্লাইট দিল্লী-সান ফ্রান্সিস্কো রুটে পরিচালনা করে।

এ সংক্রান্ত অন্য সংবাদ পড়ুন
নারী দিবসে নারীদের নেতৃত্বে বিমানের বিশেষ ফ্লাইট