দুর্দান্ত খেলে স্বপ্নের ফাইনালে বাংলাদেশের মেয়েরা - Women Words

দুর্দান্ত খেলে স্বপ্নের ফাইনালে বাংলাদেশের মেয়েরা

সেমিফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মত মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনালে লড়বে তারা। ৪ জানুয়ারি ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ভারত। 

শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে সোমবারের ম্যাচে হ্যাটট্রিক করেছেন সিরাত জাহান স্বপ্না। অন্য দুটি গোল অধিনায়ক সাবিনা খাতুনের। একটি গোল করেছেন নার্গিস খাতুন।

ম্যাচ শেষে বাংলার মেয়েদের আনন্দ যেন আর থামেনা।  কারণ মেয়েদের সাফে গত তিন আসরে দুবার সেমিফাইনাল পর্যন্ত উঠেছিল বাংলাদেশ। ছেলেদের সাফেও ২০০৩ সালের পর থেকে আর ধরা দেয়নি শিরোপা । পুরুষ ও মহিলা মিলিয়ে সেই ২০০৫ সালের পর আবারও সাফের ফাইনালে বাংলাদেশ।

এবারের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ।

ম্যাচের চার মিনিটে মালদ্বীপ মিডফিল্ডার মারিয়া হঠাৎই বক্সে ঢুকে পড়েন। কিন্তু অসাধারণ দক্ষতায় বলটি ধরে ফেলেন গোলরক্ষক সাবিনা আক্তার। ম্যাচের ১১ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে প্রথমে এগিয়ে যায় বাংলাদেশ। ২২ মিনিটে স্বপ্না শটে স্কোরলাইন ২-০ হয় বাংলাদেশের।

৪৭ মিনিটে সাবিনা খাতুন গোল করে ব্যবধান বাড়ান ৩-০ তে। ৫২ মিনিটে ম্যাচের চতুর্থ গোলটি করেছেন নার্গিস খাতুন। ৫৬ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন স্বপ্না। ৫৮ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশের ষষ্ঠ গোলটি করেন সাবিনা।

বাংলাদেশ দল : সাবিনা আক্তার, শিউলি আজিম, শামসুন্নাহার, নার্গিস খাতুন, মাসুরা পারভীন, মাইনু মারমা (সানজিদা), জাহানারা মৌসুমি, সিরাত জাহান স্বপ্না (আনুচিং), সাবিনা খাতুন, মারিয়া মান্দা, কৃষ্ণা (মার্জিয়া)