জার্মানির বিপণিবিতানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৬ - Women Words

জার্মানির বিপণিবিতানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৬

জার্মানির মিউনিখের একটি বিপণিবিতানে বন্দুকধারীর গুলিতে ৬ জন নিহত হয়েছেন। তবে বার্তা সংস্থা রয়টার্স জার্মানের একটি পত্রিকার বরাত দিয়ে জানিয়েছে, ওই হামলার ঘটনায় অনেকে হতাহত হয়েছেন।

অলিম্পিক স্টেডিয়ামের পাশের অলিম্পিয়া শপিং সেন্টারে  শুক্রবার বিকেলে এ হামলা হয়।

বিপণিবিতানের দোকানের কিছু কর্মচারীকে বের করে আনা হলেও এখনো অনেকে আটকে আছেন।
পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। রয়টার্সের খবরে বলা হয়েছে, এ ঘটনার পর ওই এলাকার আশে পাশে ট্রেন, ট্রাম ও বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। হামলার পর যুক্তরাজ্য জার্মানিতে অবস্থানরত তাদের নাগরিকদের মিউনিখের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

এনটিভি টেলিভিশনের প্রতিবেদন থেকে জানা যায়, জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে ওই হামলায় তিনজনের মৃত্যু হয়েছে। মিউনিখ পুলিশের একজন মুখপাত্র বলেন,একাধিক ব্যক্তি নিহত বা আহত হয়েছেন। তিনি জানান, একাধিক বন্দুকধারী এ ঘটনায় জড়িত বলে ধারণা করা হচ্ছে। তবে কাউকেই এ ঘটনায় গ্রেপ্তার করা হয়নি। ৬টার দিকে প্রথম গুলিবর্ষণের খবর আসে। প্রথমে গুলি করা হয় ম্যাকডোনাল্ডসের দোকানে। বিপণি বিতানে থাকা মানুষ খুঁজে তাদের নিরাপদে বের করে আনার চেষ্টা চলছে।

দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর ভুর্সবুর্গে গত সোমবার ট্রেনে ছুরি নিয়ে হামলা চালায় এক আফগান কিশোর। এতে চার যাত্রী আহত হন। পরে পুলিশের গুলিতে ওই কিশোর নিহত হয়।