গাজীপুরে স্কুল ছাত্র হত্যায় ৬ জনের ফাঁসির রায় - Women Words

গাজীপুরে স্কুল ছাত্র হত্যায় ৬ জনের ফাঁসির রায়

গাজীপুরের কাপাসিয়ায় স্কুলছাত্র সানাউল্লাহ হত্যা মামলায় ছয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদলত। এই ঘটনায় এক নারী ইউপি সদস্যসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

হত্যার ১৫ বছর পর মঙ্গলবার গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফজলে এলাহী ভূইয়া দণ্ডিতদের উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডিত সবাইকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রফিকুল ইসলাম ও আতিকুল ইসলাম ওরফে আতিক শেখ, নিজামউদ্দিন শেখের ছেলে সেলিম শেখ, বাশির উদ্দিন শেখের ছেলে নয়ন শেখ, সামশুদ্দিন শেখের ছেলে আনোয়ার হোসেন ওরফে আনার ও আলম শেখ।

যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্তরা হলেন- ঘাগটিয়া গ্রামের আবু সাঈদের ছেলে আব্দুল মোতালেব, মোতালেবের স্ত্রী ঘাগুটিয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আনোয়ারা বেগম ও আনোয়ারার ভাই শেখ সামশুদ্দিন।

মামলার নথিতে উল্লেখ করা আছে যে, এক আসামির মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক এবং পারিবারিক কারণে সানাউল্লাহর পরিবারের সঙ্গে আসামিদের বিরোধ ছিল।

নিহত সানাউল্লাহ সরকার ছিল কাপাসিয়ার ঘাগুটিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে এবং ঘাগুটিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। ২০০১ সালের ৯ ফেব্রুয়ারি রাতে সে বাড়ি থেকে রিকশায় করে পার্শ্ববর্তী নরসিংদীর মনোহরদী উপজেলার নারান্দী গ্রামে যাচ্ছিল।

পথে আসামিরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন সকালে স্থানীয় সিঙ্গুয়া ফকির সাহাব উদ্দিন বালক উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে গলায় মাপলার পেঁচানো অবস্থায় তার লাশ পাওয়া যায়।

আদালত পুলিশের পরিদর্শক মো. রবিউল ইসলাম বলেন, নিহতের ভাই আসাদুজ্জামান এ ঘটনায়  বাদী হয়ে ১০ ফেব্রুয়ারি (ঘটনার পরদিন) কাপাসিয়া থানায় ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে ১২ জনের বিরুদ্ধে ওই বছরের ৩১ অগাস্ট অভিযোগপত্র দাখিল করে বলে জানান তিনি।

অ্যাডভোকেট মকবুল হোসেন কাজল রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন হাফিজ উল্লা।

সূত্রঃ বিডিনিউজ