খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে গ্রেপ্তারি পরোয়ানা - Women Words

খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে গ্রেপ্তারি পরোয়ানা

মহান মুক্তিযুদ্ধের শহীদদের সংখ্যা নিয়ে উদ্দেশ্যমূলক বক্তব্যের অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন নড়াইলের আদালত।

আজ মঙ্গলবার বিকেলে উক্ত মামলায় আদালতে হাজির না হওয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতের বিচারক জাহিদুল আজাদ এ আদেশ দেন।

নড়াইলের কালিয়া উপজেলার চাপাইল গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে গত বছরের ২৪ ডিসেম্বর এ মামলাটি দায়ের করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আগামী ৩১ অক্টোবর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, গত বছরের ২১ ডিসেম্বর ঢাকায় মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া বলেন, ‘ স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন, তা নিয়ে বির্তক আছে। এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাঁকে ইঙ্গিত করে বলেন, “তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি”।

এটি বিভিন্ন ইলেকট্রনিক্স মাধ্যম ও পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। এতে ক্ষুদ্ধ হয়ে রায়হান ফারুকী ইমাম এই মামলাটি দায়ের করেছিলেন। সূত্র : দৈনিক জাগরণ