খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা - Women Words

খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জাতীয় শোক দিবসে অর্থাৎ ১৫ আগস্ট জন্মদিন পালনের ঘটনায় করা নালিশি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলাম আজ বৃহস্পতিবার এই আদেশ দেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম গত ৩০ আগস্ট এ মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে ওইদিনই বিএনপি চেয়ারপারসনকে ১৭ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী দুলাল মিত্র বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের দেওয়া সমন জারি হয়ে ফেরত এসেছে। কিন্তু তিনি আদালতে হাজির না হওয়ায় তাঁর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়। ওই আবেদনের ওপর শুনানি শেষে আদালত আজ গ্রেপ্তারি পরোয়ানা জারির এই আদেশ দেন।

দুলাল মিত্র আরও বলেন, আসামিকে গ্রেপ্তার করা গেল কি না তা প্রতিবেদন আকারে ২ মার্চ আদালতকে জানাতে সংশ্লিষ্ট থানাকে নির্দেশ দিয়েছেন বিচারক।

আদালত সূত্র জানায়, গত ১৭ অক্টোবর বাদীপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করে।

মামলায় বাদী অভিযোগ করেছেন, বঙ্গবন্ধুকে ‘হেয় করতেই’ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘উদ্দেশ্যমূলকভাবে’ ১৫ আগস্ট জন্মদিন পালন করে আসছেন।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, ১৯৯৬ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ইচ্ছাকৃতভাবে ভুয়া জন্মদিনে উৎসব করেন খালেদা জিয়া ও তাঁর দলের নেতা-কর্মীরা। ওই অনুষ্ঠানে বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কুৎসা ও বানোয়াট কথা বলা হয়। এ কারণে নালিশি মামলাটি করা হয়েছে।

সূত্র: প্রথম আলো, বিডিনিউজ২৪