ইভটিজারকে ধাওয়া করে পুলিশে দিলেন নারী অ্যাথলেট - Women Words

ইভটিজারকে ধাওয়া করে পুলিশে দিলেন নারী অ্যাথলেট

ইভটিজিংয়ের শিকার হলে সাধারণত মেয়েরা প্রতিবাদ করেন না। মুখ বুজে সহ্য করেন। এটাই স্বাভাবিক চিত্র। কিন্তু মাঝে কেউ কেউ প্রতিবাদ করেন। সেই প্রতিবাদের সংখ্যা দিন দিন বাড়ছে। মেয়েরা ক্রমেই সোচ্চার হচ্ছেন এসব অমানুষগুলোর বিরুদ্ধে। এমনই এক প্রতিবাদ করে দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতের হয়ে দুইবার অলিম্পিকে অংশ নেওয়া অ্যাথলেট কৃষ্ণা পুনিয়া। ইভটিজারকে ধাওয়া করে ধরিয়ে দিলেন পুলিশের হাতে।

ছয় বছর আগে কমনওয়েলথ গেমসে দেশকে সোনা এনে দেওয়া এই অ্যাথলেট আবারও প্রকৃত হিরোর ভূমিকায় অবতির্ণ হলেন রাজস্থানে। পুনিয়া জানিয়েছেন, রাজস্থানের চুরুতে তিনি গাড়িয়ে চালিয়ে যাচ্ছিলেন। আচমকাই তার চোখে পড়ে মোটরসাইকেল আরোহী ৩ যুবক এক তরুণীকে হেনস্থা করছে। পুনিয়া সেখানে উপস্থিত হয়ে প্রতিবাদ করতেই তারা বাইক নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু শেষ পর্যন্ত সফল হয়নি।

সাহসী পুনিয়া গাড়ি চালিয়ে একজনকে হাতেনাতে ধরে ফেলেন। টানতে টানতে নিয়ে যান পুলিশ স্টেশনে। পাশাপাশি অভিযোগ দায়ের করেন তিনি।

ঘটনাটি উল্লেখ করে পুনিয়া বলছেন, ওই মেয়ের জায়গায় আমার মেয়েও থাকতে পারত। এটা ভেবেই আমি ছুটে যাই। যেখানে এই ঘটনাটি ঘটে সেখান থেকে দুমিনিট দূরত্বে থানা। কিন্তু আমি পুলিশকে দুদফায় ফোন করার পরেও তাদের আসতে অনেক সময় লেগে যায়। এভাবে চললে পুলিশ কী করে মেয়েদের নিরাপত্তা সুরক্ষিত করবে?

সূত্র : আনন্দবাজার পত্রিকা