ইন্টারঅ্যাকটিভ 'মীনা' গেম চালু - Women Words

ইন্টারঅ্যাকটিভ ‘মীনা’ গেম চালু

ইউনিসেফ বাংলাদেশ প্রথমবারের মতো ইন্টারঅ্যাকটিভ ‘মীনা’ গেম চালু করেছে। শিশু বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় এই সংস্থাটির ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার অ্যান্ড্রয়েড প্লাটফর্মে তৈরি গেমটি উন্মুক্ত করা হয়েছে।

ইউনিসেফ বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠার ৭০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ইউনিসেফ বাংলাদেশ এদেশের ৩৭ শতাংশ জনগোষ্ঠী; যাদের বয়স ১৮ বছরের কম, তাদের কাছে পৌঁছাতে এবং তাদের জন্য সামাজিক-সাংস্কৃতিক পরিবর্তন আনতে প্রথমবারের মতো চালু করেছে ‘মীনা গেম’। গুগল প্লে স্টোরে ‘মীনা গেম’ ফ্রি অ্যান্ড্রয়েড অ্যাপ হিসেবে পাওয়া যাচ্ছে। পরবর্তী সময়ে এটি অ্যাপল মোবাইল ফোনের জন্যও তৈরি করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ ও পুরো দক্ষিণ এশিয়ায় শিশু অধিকারের জন্য অ্যানিমেশন চরিত্র মীনা এখন একটি ব্র্যান্ড ও অত্যন্ত জনপ্রিয় আইকন। তাই শিশুরা যাতে বিনোদনের মধ্য দিয়ে নিজেদের জন্য কল্যাণকর বিষয়গুলো সম্পর্কে শিখতে পারে সে ব্যাপারে এই ডিজিটাল প্লাটফর্ম সুযোগ তৈরি করবে।

এতে বলা হয়, বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। নির্দিষ্ট কোনো সমস্যা চিহ্নিত করতে এটি শিশুদের সহায়তা করবে, পাশাপাশি স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষা, লৈঙ্গিক সমতা, সুরক্ষা, জরুরি পরিস্থিতি ইত্যাদি সম্পর্কে দক্ষতা অর্জনেও এটি শিশুদের সহায়ক হবে।

সূত্র: সমকাল