অস্ত্রোপচারের পর হাসপাতালেই আছেন মুস্তাফিজ - Women Words

অস্ত্রোপচারের পর হাসপাতালেই আছেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমানের কাঁধে সফল অস্ত্রোপচার হয়েছে গতকাল। আজ শুক্রবার লন্ডনের কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতাল ছাড়ার কথা ছিল তার। কিন্তু অস্ত্রোপচারের পর প্রত্যাশা অনুযায়ী ব্যথা না কমায়  আজকেও হাসপাতালে থাকতে হচ্ছে বাংলাদেশ দলের বাঁহাতি পেসারকে।

শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস স্থানীয় সময় আজ সকালে মুস্তাফিজকে পর্যবেক্ষণ করেছেন। ব্যথা আশানুরূপ না কমায় দুপুরের পর চিকিৎসক তাঁকে আরেকবার দেখেন। তখনো ব্যথা না কমায় হাসপাতালেই রাখা হয়েছে মুস্তাফিজকে। কাল তাকে ছাড়পত্র  দেয়া হবে কি না, চিকিৎসক ওয়ালেস চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন সকালে তাঁর অবস্থা দেখার পর।

লন্ডনে অবস্থানরত বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেছেন, ‘মুস্তাফিজের ব্যথাটা অস্বাভাবিক কিছু নয়। এটা সার্জিক্যাল ব্যথা। ঝুঁকি নিতে চাইনি বলেই হাসপাতালে থেকে যাওয়া।’
হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরও অন্তত তিন-চার দিন তাঁকে লন্ডনে থাকতে হবে। এই সময়ে নিয়মিত তাঁকে দেখা করতে হবে চিকিৎসকের সঙ্গে। চিকিৎসক ওয়ালেসের চূড়ান্ত পর্যবেক্ষণ শেষে টাইগার পেসার মুস্তাফিজের দেশে ফেরার তারিখ জানা যাবে।

এদিকে, অস্ত্রোপচারের পর  মুস্তাফিজকে শুভকামনা জানিয়েছেন তার সতীর্থ সাকিব আল হাসান। তিনি বলেন, ‘দলে যারা খেলে সবাই গুরুত্বপূর্ণ। সবার অবদানই দরকার হয়। সে বাংলাদেশের হয়ে খুব ভালো শুরু করেছে। অবশ্যই ওর দলে থাকা এবং সুস্থ থাকাটা গুরুত্বপূর্ণ। আশা করি, সে দ্রুত সেরে উঠবে এবং দলে ফিরবে।’
উল্লেখ্য, গত ২ আগস্ট কাঁধের চোট সারাতে ম্যানচেস্টারের বিশেষজ্ঞ শল্য চিকিৎসক লেনার্ড ফ্রাঙ্কের কাছে যান মুস্তাফিজুর রহমান। কিন্তু ২২ আগস্টের আগে মুস্তাফিজের কাঁধের চিকিৎসা করতে পারবেন না বলে জানান ফ্রাঙ্ক। ফলে অ্যান্ড্রু ওয়ালেসের শরণাপন্ন হন মুস্তাফিজ। মুস্তাফিজের কাঁধে অস্ত্রোপচার দ্রুত করাতে ওয়ালেসকে বেছে নেয় বিসিবি।