You are here
নীড়পাতা > সংবাদ > বাংলাদেশ > সেলিমা রহমানসহ ৬৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সেলিমা রহমানসহ ৬৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও বরকতউল্লাহ বুলুসহ  ৬৭ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা আজ বুধবার ওই মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এই আদেশ দেন।

এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল।

যাদের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে, তাদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, একান্ত সচিব অ্যাডভোকেট শামসুজ্জামান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল, মহিলা দলের নেত্রী শিরিন সুলতানা ও কাইয়ুম কমিশনার।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকার মতিঝিল থানায় এই মামলা করে পুলিশ। গত বছরের ৮ জুলাই ৯৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার আরেক মামলায় সেলিমা রহমানসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার মহানগর হাকিম খোরশেদ আলম। পুলিশের কাজে বাঁধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকার মতিঝিল থানায় এই মামলা করা হয়। গত বছর ৮ জুলাই মুগদা থানার পুলিশ ৩১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

এই মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান, বিএনপির চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

 

 

Similar Articles

Leave a Reply