You are here
নীড়পাতা > সংবাদ > খেলাধুলা > সিন্ধু, সাক্ষি, দিপা, গোপীচাঁদ পেলেন বিএমডব্লিউ

সিন্ধু, সাক্ষি, দিপা, গোপীচাঁদ পেলেন বিএমডব্লিউ

রিও অলিম্পিকে ভারতের ঝুলিতে দুটি পদক জমা হলেও দুই পদক অর্জনের কৃতিত্বে চারজনকে দেওয়া হলো বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি।

এ উপলক্ষে আজ রোববার হায়দ্রাবাদের গোপিচাঁদ ব্যাডমিন্টন একাডেমিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাডমিন্টনে রুপা জয়ী পি.ভি সিন্ধু, কুস্তিতে ব্রোঞ্জ জয়ী সাক্ষি মালিক, জিমন্যাস্টিক্স ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে চতুর্থ দিপা কর্মকার ও ব্যাডমিন্টন কোচ পুলেলা গোপিচাঁদকে বিএমডব্লিউ দেওয়া হলো। রিও অলিম্পিকে ভারতের শুভেচ্ছা দূত কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার এই কৃতিদের হাতে বিলাসবহুল গাড়ির চাবি তুলে দেন। উপহার পাওয়া তারকাদের সাথে সেলফি তুলেছেন তিনি।

আর পাঁচটা বাচ্চার মতো সাক্ষি মালিকের ভাইও টেন্ডুলকারের ফ্যান। তাঁর হাত থেকেই গাড়ির চাবি উপহার নেওয়ার সময় তাই ভাইয়ের কথাই সবচেয়ে আগে মনে পড়ছিল সাক্ষির। টুইটারে সাক্ষি লিখেন, “শচীনজি, আমার ভাই আপনার বিরাট বড় ফ্যান। আপনার সঙ্গে একটা ফ্যামিলি পিকচার নিতে দিন।”

সাইনা নেহওয়ালের পর পিভি সিন্ধু— টানা দুটো অলিম্পিক্সে পদক এনে দিয়েছেন তাঁর ছাত্রীরা। অনুষ্ঠানে গোপীচাঁদ বলেন, “দেশের গৌরব উদ্ধার করেছে এই মেয়েরা।”

তবে অল্পের জন্য পদক হাতছাড়া হলেও জিমন্যাস্টিক্সের ভল্টের ফাইনালে দীপার চতুর্থ হওয়াটা যে কোনও অংশে কম গৌরবের নয় তা পুনরায় এ দিনের অনুষ্ঠানে মনে করালেন উদ্যোক্তারা। ভাঙা হিন্দিতে সে কথা বলতে গিয়ে আবেগে গলা বুঝে এল দিপার।

শচীনের মন্তব্য, “দেশের ক্রীড়াক্ষেত্রের জন্য দারুণ সময় এটা। তবে এটাই শেষ নয়, সবে শুরু।”

টেন্ডুলকার বলেছেন, “আশা করি এই ক্রীড়িবিদরা ভবিষ্যতে ভারতকে আরও পদক এনে দেবে।”

হায়দ্রারাবাদ জেলা ব্যাডমিন্টন সংস্থার প্রেসিডেন্ট চামুন্দেশওয়ারনাথ সাবেক ক্রিকেটার। এখন ব্যবসায়ী। প্রথমে তিনি কেবল সিন্ধুকে BMW দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। পরে সিদ্ধান্ত বদলে আরো তিনজনকে গাড়ি দেওয়ার ঘোষণা দেন।

সূত্র: আনন্দবাজার প্রত্রিকা

এ সংক্রান্ত অন্য নিউজ
কাল সিন্ধু, সাক্ষী, দীপা, গোপীচাঁদরাও পাচ্ছেন বিএমডব্লিউ

Similar Articles

Leave a Reply