You are here
নীড়পাতা > সংবাদ > খেলাধুলা > সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

এএফসি অনুর্ধ ১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ ফুটবলের বাছাইপর্বের দ্বিতীয় খেলায় সিঙ্গাপুরকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ইরানকে ৩-০ গোলে হারিয়েছিলেন তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবারের খেলায় যেন সিঙ্গাপুর নয়, লড়াই চলল বাংলাদেশের ফরোয়ার্ডদের মধ্যেই।  গোলের জন্য আক্রমণের পর আক্রমণ চালিয়েও গোল করতে পারেনি সানজিদা, মার্জিয়া, কৃষ্ণা, জাহান, মৌসুমী, স্বপ্নারা। বাংলাদেশের মেয়েদের আক্রমণের অর্ধেকও লক্ষ্যে পৌঁছাত,তাহলে আজ ৮-৯ গোলের জয় পেতেন তারা।

৫-০ গোলের জয়কে খারাপ বলা যায়না কোনভাবেই। কিন্তু ফুটবলপ্রেমীদের মন যেন এতে ভরছেনা। কারণ বাংলাদেশের কিশোরীদের অনন্য নৈপূণ্যে সবাই মন্ত্রমুগ্ধ হয়ে আছেন।

সিঙ্গাপুর কোচ আগেই  স্বীকার করে নিয়েছিলেন যে বাংলাদেশ খুব শক্তিশালী দল। ফলাফলেও সেটিই প্রমাণ হল। খেলার পুরো সময় প্রতিপক্ষকে ঘায়েল করে রাখা বাংলাদেশের কিশোরীরা মাত্র ৫টি গোল করলেন। দর্শকে প্রত্যাশা ছিল আরও গোলের।   

প্রথম গোল হল ৩৯ মিনিটে।  একের পর এক সুযোগ নষ্ট করে সানজিদার ক্রস থেকে কৃষ্ণার হেডে শেষ পর্যন্ত গোল হয়। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৪৬ মিনিটে মাসুরার ক্রস থেকে পুনরায় বল জালে জড়িয়ে দেন কৃষ্ণা । ৮১ মিনিটে বদলি খেলোয়াড় অনুচিং করেন তৃতীয় গোল। তহুরার শট সিঙ্গাপুর গোলকিপারের হাত ফসকে যায়, সেটি আলতো টোকায় গোল করেন তিনি। ৮৬ মিনিটে চতুর্থ গোল করেন মৌসুমী। ম্যাচের একবারে অন্তিম মুহূর্তে নিজের দ্বিতীয় গোলটি করেন অনুচিং । এতে ৫-০ গোলের ব্যবধানে সিঙ্গাপুরকে হারিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ অনুর্ধ ১৬ মহিলা ফুটবল দল।

বুধবার কিরগিজস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।  

 

Similar Articles

Leave a Reply