You are here
নীড়পাতা > মুক্তমত > প্রতিক্রিয়া > সমকামীদের উপর চাপ প্রয়োগ, শাস্তি বা ঘৃণা কেন?

সমকামীদের উপর চাপ প্রয়োগ, শাস্তি বা ঘৃণা কেন?

আসমা অধরা

সমকামিতা নিয়ে যে গলা ফাটাচ্ছেন, কথার তুবড়ি ছুটিয়ে মুখে ফেনা তুলে দিচ্ছেন, তাদের জন্য বলি। আপনারা এই যে এতো পাপ পাপ বলেন, ধর্ষণ তাহলে সেইরকম পূণ্যই হবে। না হলে বলবেন কেন? এইটাও কি একটা ইস্যু নয়, এই বর্তমান ধর্ষণ ইস্যু ধামাচাপা দেয়ার জন্য? প্রতিবার তাই হয়। ইস্যু দিয়ে ইস্যু ঢাকেন আপনারা।

আপনাদের জানা বা বোঝা উচিৎ, যেমন বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ স্বাভাবিক বলে মনে করেন, সেটাও আপনার ইচ্ছায় হয়নি। এটা আপনার সহজাত। ঠিক তেমনি, সমকামীরাও এটা নিজের ইচ্ছায় আকর্ষণ বোধ করেনা, এটাও তাদের সহজাত। হিজড়ারা যেমন নিজের ইচ্ছায় শারীরিক ত্রুটি নিয়ে জন্মায় না, সেটা আপনাদের সৃষ্টিকর্তার খামখেয়ালি। তাহলে সমকামীদের উপর চাপ প্রয়োগ, শাস্তি বা এত এত ঘৃণা বা শ্লেষ কেন? আপনাদের ট্রিগারের মতন তর্জনী আপনাদের প্রভু, ঈশ্বর, বিধাতা, আল্লাহ, বা দেবতার দিকে তাক করুন।

জ্ঞানী জ্ঞানী পোষ্ট দিচ্ছেন, সেখানে জ্ঞানীরা এসে গম্ভীর মুখে হু হা করে মাথা নাড়াচ্ছেন, সমকামীদের বাপ মা কেও ছাড়ছেন না। আপনার জ্ঞান অবশ্যই আছে। না হলে আপনাদের আমরা চিনতাম না। কিন্তু আপনাদের কেবল সাধারণ জ্ঞানের অভাব, অভাব কমন সেন্সের। যা কোন শিক্ষক, কোন বই, বা কোন ধর্ম প্রোভাইড করতে পারে না, নিজের ঘটে না থাকলে।

যে বেশ্যা তারও যৌনমিলনের ক্ষেত্রে পূর্ণ সম্মতি থাকা লাগে। জোর কারো সাথেই করা যায় না।

আর জোর করে আপনি যার বিল্ট ইন সিস্টেমে সমলিঙ্গের প্রতি আকর্ষন সহজাত ভাবেই তৈরী আছে, তাকে বদলাতে পারবেন না। আপনি মানুষ, ঈশ্বর ভাব ছাড়ুন। যেখানে আপনার আঙ্গুলে একটা সুবিচারের সম্ভাবনা রয়ে যায়, সেদিকে তুলুন।

পৃথিবীতে কেউই চায় না, আর সবার চেয়ে আলাদা হতে যাতে তাকে কেউ বাঁকা চোখে দেখে বা ঘৃণা করে। এমনকি তারা নিজেদের এই ব্যাপারটা শরীরে পরিবর্তন আসার আগে বোঝেও না। বরং সে কনফিউজড থেকে থেকে, সে আর সবার মত না, স্বাভাবিক না বোঝার পর এসব ভেবে তার ভেতর  নিজের সাথে যে যুদ্ধ চলে তার কল্পনা করাও আমাদের কারো পক্ষে সম্ভব না।

আপনাদের এই ইস্যু দিয়ে ইস্যু ঢাকার প্রবণতাই, দেশটাকে অমানুষের খামার বানিয়ে ছাড়ছে। ভাই, বোন, মা, সন্তান সবার আছে। আজকে কারো দিকে ঘৃণা ছুঁড়ে দিয়ে, আঙুল তুলে কথা বলে, তাদের লজ্জায় মাটির সাথে মিশিয়ে দেবার আগে ভাবুন, এমন যে কোন একটা দুর্ঘটনাই আপনার পুরো পরিবার ধ্বংস করে দেবার জন্য যথেষ্ট। তা যেন না ঘটতে পারে, সেজন্য ইস্যু তৈরী বন্ধ করুন, নিজের জ্ঞান, প্রজ্ঞা, কমন সেন্স কাজে না লাগালে সেগুলোতে জং ধরে যেতে দেরী হয় না। এসবের যথাযথ ব্যবহার করুন।

লেখক : কবি

 

……………………………………………………………………………………………………………
মুক্তমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। womenwords.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে যার মিল আছে এমন সিদ্ধান্তে আসার কোন যৌক্তিকতা সর্বক্ষেত্রে নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে womenwords.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় গ্রহণ করে না।

Similar Articles

Leave a Reply