You are here
নীড়পাতা > সংবাদ > খেলাধুলা > শেষ আটে ব্রাজিল

শেষ আটে ব্রাজিল

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্ককে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ আটে পৌঁছে গেল ব্রাজিল। দক্ষিণ আফ্রিকা আর ইরাকের বিপক্ষে গোল শূণ্য ড্র এর পর রিও অলিম্পিক থেকে ছিটকে পড়ার শঙ্কায় ছিল দলটি। কিন্তু শেষ পর্যন্ত গ্রুপ সেরা হয়েছে ব্রাজিল।

‘এ’ গ্রুপে ছিল সবচেয়ে শক্ত অবস্থানে ছিল ডেনমার্ক। তাই এই ম্যাচে ১-১ ড্র করলেও কোয়ার্টার ফাইনালে যেতে পারত না ব্রাজিল। এই ম্যাচেই যেন চিরচেনা ব্রাজিল আবার ফিরে এল। আগের দুই ম্যাচের পর দর্শকদের দুয়ো শুনে মাঠ ছেড়েছিলেন নেইমার-বারবোসা-জেসুসরা। এই দুর্দান্ত বিজয়ের পর সমর্থকদের মুখেও ফুঁটেছে হাসি। জোড়া গোল করলেন গ্যাব্রিয়েল বারবোসা  (২৬ ও ৮০ মিনিটে)। আর বাকি দুই গোল করেন গ্যাব্রিয়েল জেসুস (৪০ মিনিট) ও লুয়ান (৫০)।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা এখনও পর্যন্ত অলিম্পিক ফুটবলের সোনা জয় করতে পারেনি। নিজেদের মাঠে খেলা, পরিচিত দর্শক- তাই এ যেন ব্রাজিলের কাছে অধরা সোনা জয়ের মিশন।

অপরদিকে, হন্ডুরাসের সঙ্গে ১-১ ড্র করে বিদায় নিতে হয়েছে আর্জেন্টিনাকে। আর দক্ষিণ কোরিয়ার কাছে হেরে বিদায় নিয়েছে অলিম্পিক ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোকে।
কোয়ার্টার ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে জার্মানির, হন্ডুরাস দক্ষিণ কোরিয়ার, ব্রাজিল কলম্বিয়ার, আর নাইজেরিয়া ডেনমার্কের।

 

Similar Articles

Leave a Reply