You are here
নীড়পাতা > প্রতিবেদন > শশী কাপুরের শেষকৃত্য সম্পন্ন, উপস্থিত ছিলেন তারকারা

শশী কাপুরের শেষকৃত্য সম্পন্ন, উপস্থিত ছিলেন তারকারা

আজ যেন আকাশেরও মন খারাপ। ঘূর্ণিঝড় অক্ষির প্রভাবে মুম্বাই এর সকাল শুরু হয় বৃষ্টি দিয়ে। ঝিরিঝিরি বৃষ্টির মধ্যে মঙ্গলবার দুপুর ১ টার মধ্যে বলিউডের নায়ক শশী কাপুরের শেষকৃত্য সম্পন্ন করলেন তাঁর দুই ছেলে কুনাল ও করণ। এ সময় শশী কাপুরকে চিরবিদায় জানাতে উপস্থিত ছিলেন মুম্বাই এর অনেক তারকারা।

তাদের মধ্যে ছিলেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সাইফ আলী খান, সুরেশ ওবেরয়, জ্যাকি শ্রফ, সেলিম খান, কে কে মেনন, মরকন্দ দেশপান্ডে, সুপ্রিয়া পাঠক, তারা শর্মাসহ আরও অনেক বলিউড তারকা। সবাই তাঁর প্রয়াণে দুঃখ প্রকাশ করেন। কাপুর পরিবার থেকে রণধীর কাপুর, রাজীব কাপুর, ঋষি কাপুর, রণবীর কাপুরসহ পরিবারের অন্য সদস্যরা এসেছিলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অরুণ জেঠলি, শশী থারুর, অজয় দেবগন, বিপাশা বসু, গুল পনাগ, মুগ্ধা গডসে, বিরেন্দ্র শেহবাগ, ইরফান পাঠানসহ আরও অনেক রাজনীতিক, অভিনয় এবং ক্রীড়া ব্যক্তিত্ব টুইটারে শোক প্রকাশ করেন।

মঙ্গলবার সকালে হাসপাতালের হিম শবাগার থেকে তাঁর মরদেহ প্রথমে নিয়ে যাওয়া হয় পৃথ্বী থিয়েটারে। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানানোর পর সান্তা ক্রস শ্মশান তাঁর মরদেহ আনা হয় অন্ত্যেষ্টির জন্য।

গতকাল সোমবার মুম্বাইয়ের কোকিলা বেন হাসপাতালে বিকেল সোয়া পাঁচটা নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন সুপারস্টার শশী কাপুর। বহু তারকা শশীর বাংলোতে গিয়ে শেষ শ্রদ্ধা জানিয়ে আসেন অভিনেতাকে। রানি মুখোপাধ্যায়, ঐশ্বর্যা রাই বচ্চনসহ বহু সেলিব্রিটি রাত পর্যন্ত কাপুর পরিবারের পাশে ছিলেন।

পৃথ্বীরাজ কাপুরের কনিষ্ঠ সন্তান শশী কাপুর। শাম্মী কাপুর ও রাজ কাপুর ছিলেন শশীর দুই ভাই। মৃত্যুকালে এই অভিনেতার বয়স হয়েছিল ৭৯ বছর। দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। এমনকি শশী কাপুর দীর্ঘদিন স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারতেন না।

অভিনেতা হিসেবে খ্যাতির শিখরে ওঠেন তিনি। তখন তাঁর মতো ব্যস্ত নায়ক খুব কম ছিলেন। গত শতকের ষাট থেকে আশি—এই তিন দশকে বলিউডে শশীর দাপট অব্যাহত ছিল। তিনি একসঙ্গে ছয়-সাতটি ছবিতে কাজ করেন। এমনকি একই দিনে ছয়টি শিফটে পর্যন্ত কাজ করেছেন দাদাসাহেব ফালকে সম্মাননা পাওয়া এই অভিনেতা। অভিনয় করেছেন প্রায় দুই শ ছবিতে। তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো ‘সত্যম শিবম সুন্দরম’, ‘যব যব ফুল খিলে’, ‘জুনুন’, ‘দিওয়ার’, ‘কাভি কাভি’, ‘নমক হালাল’। ওয়াহিদা রহমান, মালা সিনহা, জিনাত আমান, হেমা মালিনী, রাখী, রেখা, আশা পারেখসহ বলিউডের অনেক নায়িকার সঙ্গে শশী কাপুর জুটি বাঁধেন।

 

Similar Articles

Leave a Reply