You are here
নীড়পাতা > সংবাদ > ক্যাম্পাস > লিডিং ইউনিভার্সিটির সাইবার গেমিংয়ে লড়েছে মেয়েরাও

লিডিং ইউনিভার্সিটির সাইবার গেমিংয়ে লড়েছে মেয়েরাও

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইলেক্ট্রনিক্স ক্লাব অব লিডিং ইউনিভার্সিটির তত্ত্বাবধানে অনুষ্ঠিত দুদিনব্যাপি ‘সাইবার গেমিং কনটেস্ট-২০১৬’ সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় মেয়েরাও লড়েছে সমান তালে। প্রতিযোগিতার এইট বল পুল ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হন হয়েছেন লিডিং ইউনিভার্সিটির উম্মে মারিয়ামা ও সানজিদা চৌধুরী।
আজ রবিবার প্রতিযোগিতার শেষদিনে বিশ্ববিদ্যালয়ের হল রুমে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড.কামরুজ্জামান চৌধুরী।
প্রতিযোগিতায় লিডিং ইউনিভার্সিটি ছাড়াও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্থসাউথ ইউনিভার্সিটি, ইস্টার্ন ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নর্থইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইউনিভার্সিটি, এমসি কলেজসহ সিলেট এবং সিলেটের বাইরের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে প্রায় চার শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে।
প্রতিযোগিতার ফিফা’১৬ গেমসে চ্যাম্পিয়ন হন লিডিং ইউনিভার্সিটির ট্রিপল ই বিভাগের শিক্ষার্থী মুহাইমিন আজিজ চৌধুরী। রানার্সআপ হন আনন্দ নিকেতন স্কুলের শিক্ষার্থী মহসিন আজিজ চৌধুরী।
নিড ফর স্পিড মোস্ট ওয়ানটেড (এনএফএস) ইভেন্টে চ্যাম্পিয়ন হন ড্যাফডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাহফুজুল ইসলাম ও রানার্সআপ হন লিডিং ইউনিভার্সিটির গাজী মো. জহিরুল আলম জয়। ক্রিকেটে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়েছেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী যথাক্রমে মঞ্জুরুল আলম খান এং তানভীর হোসাইন।
এইট বল পুল ইভেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হন যথাক্রমে লিডিং ইউনিভার্সিটির উম্মে মারিয়ামা ও সানজিদা চৌধুরী।
‘সাইবার গেমিং কনটেস্ট-২০১৬’ এর আহ্বায়ক ও বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. খন্দকার মমিনুল হক এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. এস এম আলি আক্কাস, ট্রিপল ই বিভাগের প্রভাষক মৃণাল কান্তি ধর প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড.কামরুজ্জামান চৌধুরী বলেন, ‘এ ধরনের আয়োজন শিক্ষার্থীদের মেধার উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বর্তমান প্রযুক্তির সাথে তাল মিলিয়ে এ ধরনের আয়োজন সময় উপযোগী।
তিনি আয়োজক এবং অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে বলেন, আগামীতে আরও বড় পরিসরে এ প্রতিযোগিতা আয়োজনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা প্রদান করা হবে।

Similar Articles

Leave a Reply