বৈচিত্রময় আয়োজন আর দর্শক মুগ্ধতায় অতিবাহিত হলো ‘সহজ পরব’ উৎসবের দ্বিতীয় দিন। দার্জিলিংয়ের লোকনৃত্য মারুনি দিয়ে দ্বিতীয়দিনের শুরুটা হয়েছিলো আর শেষটায় বাংলাদেশের লোকগানের দল ‘জলের গান’ এর পরিবেশনা মাতালো দর্শকদের।

বাউল সম্রাট শাহ আবদুল করিম জন্ম শতবর্ষ উদযাপনে উৎসর্গ করা সহজ পরব’র এবারের তিনদিনব্যাপি উৎসবের গতকাল শনিবার ছিলো দ্বিতীয়দিন। কলকাতার সাউদার্ন এভিনিউয়ের নজরুল মঞ্চে দ্বিতীয়দিনের উৎসব শুরু হয় দার্জিলিংয়ের ঐতিহ্যবাহি লোকনৃত্য মারুনি দিয়ে। মারুনি নৃত্যের মোহ কাটিয়ে উঠার আগেই দর্শকদের আরেকবার মোহগ্রস্থ করেন বাংলা ঢোলের জাদুকর বলরাম হাজরা। তারপর ঐতিহ্যবাহি কবিগান নিয়ে মঞ্চে আসেন অসীম সরকার ও সম্প্রদায়। ভজন ও দোঁহা পরিবেশিত হয় বিদুষী শুভা মুদগলের কণ্ঠে। অনুষ্ঠানের শেষবেলায় মঞ্চে আসে বাংলাদেশের লোকগানের দল ‘জলের গান’। ভিন্ন আঙ্গিকে জলের গানের পরিবেশনা দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখে যেন। ঘড়ির কাঁটা রাত ১০টার ঘরে পৌঁছালেও দর্শকদের বাড়ি ফেরার কোন তাড়া নেই।

আজ রবিবার উৎসবের শেষদিনে স্থানীয় শিল্পীদের পাশাপাশি বাংলাদেশের শিল্পীদের পরিবেশনা থাকবে। থাকবে পাকিস্তানের সুফি গায়কদ্বয় ওয়াদালি ব্রাদার্সের পরিবেশনাও।

এ সংক্রান্ত অন্যান্য সংবাদ পড়ুন-
বর্ণিল আয়োজনে ‘সহজ পরব’র তিনদিনব্যাপি উৎসবের উদ্বোধন
‘সহজ পরব’র তিনদিনব্যাপি উৎসবের উদ্বোধন আজ

Similar Articles

Leave a Reply