You are here
নীড়পাতা > সংবাদ > বাংলাদেশ > ব্লগার বাবু হত্যা মামলায় পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

ব্লগার বাবু হত্যা মামলায় পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযুক্তরা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর আদালতের বিচারক এসএম জিয়াউর রহমান বুধবার এই অভিযোগ গঠন করেন। তিনি এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আগামী ৪ আগস্ট।
অভিযুক্ত আসামিরা হলেন জিকরুল্লাহ ওরফে হাসান (১৯), মো. আরিফুল ইসলাম ওরফে আরিফ ওরফে এরফান ওরফে মুশফিক (১৯),মো. সাইফুল ইসলাম ওরফে মানসুর (২৩),মাওলানা জুনেদ আহমেদ ওরফে জুনায়েদ ওরফে তাহের (৩০) ও আবদুল্লাহ ওরফে মো. আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে বড় ভাই (২৮)। এদের মধ্যে পলাতক আছেন জুনেদ  ও আবদুল্লাহ।
আদালত সূত্রে জানা যায়, আদালতে উপস্থিত তিন আসামিকে অভিযোগ পড়ে শোনানো হয়। তারা নিজেদের নিদোর্ষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন।

প্রসঙ্গত, গত বছরের ৩০ মার্চ সকালে রাজধানীর বেগুনবাড়ী এলাকার বাসা থেকে বের হওয়ার সময় ব্লগার বাবুকে কুপিয়ে হত্যা করা হয়। দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে জিকরুল্লাহ ও আরিফুল নামে দুজনকে আটক করেন জনতা। পরবর্তী সময়ে রিমান্ডে নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেন।
নিহতের ভগ্নিপতি মনির হোসেন এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহ মো. মশিউর রহমান গত ১ সেপ্টেম্বর আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, অভিযুক্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ওয়াশিকুর রহমান বাবুকে হত্যা করেছেন।  মামলার এজাহারে উল্লেখ করা হয়, ব্লগে ধর্ম নিয়ে লেখালেখি করায় আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

 

 

 

 

Similar Articles

Leave a Reply