You are here
নীড়পাতা > সংবাদ > বাংলাদেশ > ‘বিচারককে প্রভাবিত করে খালাস পান তারেক’

‘বিচারককে প্রভাবিত করে খালাস পান তারেক’

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারিক আদালতের বিচারককে প্রভাবিত করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান খালাস পেয়েছিলেন। সচিবালয়ে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে তারেক রহমানের রায় নিয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, তারেক রহমানকে খালাস করানোর পরে সঙ্গে সঙ্গে সেই বিচারক বাংলাদেশ থেকে চলে যান।

তারেক রহমানকে যুক্তরাজ্য থেকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি বলেছেন, যদি চুক্তি করেও তাঁকে ফিরিয়ে আনতে হয়, তাহলে আলাপ-আলোচনার মাধ্যমে চুক্তি করার চেষ্টাও করা হবে।

আনিসুল হক  আরও বলেন, তারেক রহমানকে দেশে এনে এই সাজা যাতে খাটতে পারে, সেই ব্যবস্থা করার জন্য আইনি যেসব প্রক্রিয়া প্রয়োজন, সেসব প্রক্রিয়া গ্রহণ করা হবে। কিন্তু এই রায়ের সার্টিফায়েড কপি পাওয়ার পরে সেটি করা হবে।
বিদেশে অবস্থানরত তারেক রহমান হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করতে পারবেন কি না, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, ‘লন্ডনে বসে আপিল হবে না। আমরা যদি তাঁকে ধরে আনতে পারি, অথবা তিনি যদি এসে আত্মসমর্পণ করেন, তাহলে আপিল করতে পারবেন।’

যুক্তরাজ্য থেকে তারেক রহমানকে ফিরিয়ে আনার সুযোগ কতটা—এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘তারেক রহমানের এত দিন কোনো মামলায় সাজা ছিল না। এ কারণে এত দিন সেভাবে ফিরিয়ে আনার চেষ্টা করা হয়নি। এখন করা হবে।’

সূত্রঃ প্রথম আলো

 

Similar Articles

Leave a Reply