You are here
নীড়পাতা > সাম্প্রতিক > দুই মাসে পর পর দুই বার গণধর্ষণের শিকার কিশোরীটি

দুই মাসে পর পর দুই বার গণধর্ষণের শিকার কিশোরীটি

দুই মাসে পর পর দুইবার গণধর্ষণের শিকার হয়েছে ১১ বছরের একটি মেয়ে। অভিযুক্তরা সবাই স্থানীয় ৭ নাবালক কিশোর। তাদেরকে আটক করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে ভারতের মেঘালয় রাজ্যের খাসি হিলস জেলার মওটেন গ্রামে। অভিযুক্তদের প্রত্যেকের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে বলে জানিয়েছে পুলিশ।

জানা য়ায়, গত বছর ডিসেম্বর মাসে ধানের ক্ষেতে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ করে ওই ৭ কিশোর। পরে জানুয়ারি মাসে নাবালিকার বাড়িতে ঢুকে তাকে ধর্ষণ করে একই দল। এরপর পুলিশের কাছে যায় নাবালিকার পরিবার। পরিবারের অভিযোগের ভিত্তিতে আটক করা হয় সাত কিশোরকে।

পুলিশের জেরার মুখে প্রত্যেকেই নিজেদের অপরাধ স্বীকার করে নেয়। সাত কিশোরের বিরুদ্ধে ৩৭৬ ধারায় গণধর্ষণ এবং যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (POSCO) আইনের ভিত্তিতে শিশুনিগ্রহের অভিযোগ দায়ের করা হয়েছে।

ভারতের উত্তর-পূর্বের এই রাজ্যে এমন ঘটনা নতুন নয়। গত বছর POSCO আইনের ভিত্তিতে মোট ১০১টি মামলা দায়ের হয়েছে। আর নাবালিকা ধর্ষণের মামলা সামনে এসেছে ২২টি। এই পরিসংখ্যানের ভিত্তিতে পুলিশকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অনেকে। তবে অনেকের মতে, বেশিরভাগ স্থানীয় বাসিন্দার মধ্যে এই নিয়ে সচেতনতার অভাব রয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

Similar Articles

Leave a Reply